Mountain View

ইংল্যান্ড সিরিজেই ফেরার সম্ভাবনা ‘মুস্তাফিজ’ এর

প্রকাশিতঃ অক্টোবর ১৪, ২০১৬ at ১:২৮ পূর্বাহ্ণ

mustafiz

সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ শেষ। আর এই সিরিজ শেষে বাংলাদেশের অনেকগুলো আফসোসের বৃহত্তম আফসোসের নাম ‘মুস্তাফিজুর রহমান’। সিরিজের ১ম ও ৩য় ম্যাচে ইংল্যান্ডের ব্যাটসম্যানরা যেভাবে বাংলাদেশী বোলারদের ধুঁকিয়েছে, তখন সমগ্র বাংলাদেশই একযোগে অনুভব করছিলো একজন মুস্তাফিজুরের অভাবটুকু। মুস্তাফিজ থাকলে হয়তো ইংল্যান্ডের জন্য সিরিজ জয়টা মোটেও সহজ হতো না। আর মুস্তাফিজের এই অভাবের মূল কারন ইঞ্জুরি। ইঞ্জুরির কারনেই খেলা থেকে এক প্রকারের বিচ্ছিন্নই হয়ে আছেন মুস্তাফিজ। আর এই মুস্তাফিজের প্রত্যাবর্তনের দিকেই এখন চেয়ে আছে সমগ্র বাংলাদেশ। তবে আশার আলো দেখাচ্ছেন মুস্তাফিজের ফিজিও।

তার ভাষ্যমতে আর মাসখানেকের মধ্যেই খেলার উপযোগী হয়ে উঠবেন মুস্তাফিজ। আর তাই যদি হয়, তাহলে সেটি হবে বাংলাদেশের জন্য একটি বিশাল ইতিবাচক খবর। কেননা সামনে ডিসেম্বরেই নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। আর দীর্ঘ ২ বছর পর বিদেশের মাটিতে এই সিরিজে ভালো করতে হলে মুস্তাফিজের বিকল্প নেই। আর ঠিক এই সময়ে মুস্তাফিজের ফিজিও জানালেন ইনজুরি কাটিয়ে নিউজিল্যান্ড সিরিজেই মাঠে ফিরতে পারেন বাংলাদেশ দলের সেরা পেসার কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। ক্রাইস্টচার্চে বক্সিং ডে ম্যাচে কিউইদের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। ডিসেম্বরের এ সফরে বাংলাদেশ তিনটি ওয়ানডে, তিনটি টি-টোয়েন্টি এবং দু’টি টেস্ট খেলবে। বাংলাদেশ সর্বশেষ বিদেশের মাটিতে ওয়ানডে ম্যাচ খেলেছিল বিশ্বকাপের আসরে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের মাটিতেই অনুষ্ঠিত সেই বিশ্ব আসরে টাইগারদের সবশেষ ম্যাচ ছিল ভারতের বিপক্ষে দ্বিতীয় কোয়ার্টার ফাইনাল।

২০১৫ সালের ১৯ মার্চ সর্বশেষ বিদেশের মাটি অ্যাডিলেডে খেলেছিল টাইগাররা। এরপর দেশের মাটিতে পাকিস্তান, ভারত, দক্ষিণ আফ্রিকা, জিম্বাবুয়ে, আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয় তো এখন ইতিহাস। সবশেষ খেললো ইংলিশদের বিপক্ষে। তবে এর মাঝে অবশ্য ভারতের মাটিতে টি-টোয়েন্টির বিশ্ব আসর খেলে আসে মাশরাফি বাহিনী। এদিকে বিসিবির তরফ থেকে জানানো হয়, ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে যাওয়ার আগে বাংলাদেশ অস্ট্রেলিয়াতে কন্ডিশনিং ক্যাম্প করবে। আগামী ৯ ডিসেম্বর টাইগারদের অস্ট্রেলিয়া যাওয়ার কথা রয়েছে। সেখান থেকেই টাইগাররা উড়াল দেবে প্রতিবেশি দ্বীপদেশ নিউজিল্যান্ডে।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।