Mountain View

জামালকে হারিয়ে দিল কোচবিহীন মোহামেডান

প্রকাশিতঃ অক্টোবর ১৪, ২০১৬ at ১০:২১ অপরাহ্ণ

sk-jamal-dcকোচ ছাড়া খেলে শিরোপাধারি শেখ জামাল ধানমন্ডী ক্লাবকে ১-০ গোলে হারিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চলতি আসরে প্রথম জয়ের মুখ দেখলো ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাব। এর আগে নয়টি ম্যাচে ছয়টি ড্র ও তিনটি পরাজয় নিয়ে দশম ম্যাচটি খেলতে নেমেছিল সাদা-কালো শিবির, অন্যদিকে শেখ জামাল ছিল নয় ম্যাচে অপরাজিত। আজ শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে দশম ম্যাচে এসে শেখ জামাল নিলো প্রথম পরাজয়ের স্বাদ।

হালকা মেজাজে খেলা শুরু করেছিল শেখ জামাল। ভাবটা ছিল এ রকম যে মোহামেডান আর কতদূর কি করবে, তিন বিদেশি ফরোয়ার্ড এমেকা ডারলিংটন, ওয়েডসন এননেলমে ও ল্যান্ডিং ডারবোর মাঝৌ ছিল না বাড়তি কোন কিছুর তাড়া। স্বাভাবিক খেলাটাই খেলতে থাকেন তারা। এদিকে মোহামেডান কিন্তু গোছানো ফুটবলই খেলতে থাকে। ১৯ মিনিটে বক্সের ওপর থেকে বাঁকানো একটি ফ্রি-কিক নিয়েছিলেন সেনেগালিজ ডিফেন্ডার ইয়া ইয়া সি, জামাল গোলরক্ষক হিমেল বল পাঞ্চ করেন, ক্রসপিসে লেগে বল হয় কর্ণার।

খেলার ৫০ মিনিটে হঠাং করেই এগিয়ে যায় মোহামডান। ক্যামেরুনিয়ান মিডফিল্ডার এনজেকু প্যাট্রিসের করা ডান প্রান্ত থেকে নেয়া কর্ণারে লাফিয়ে উঠে হেড করেন ফরোয়ার্ড শাহাদাত হোসেন শাহেদ, বল জামালের একজন ডিফেন্ডারের গায়ে লেগে পড়ে তৌহিদুল আলম সবুজের সামনে, বাম পায়ের প্লেসিং শটে তিনি বল জড়িয়ে দেন দূরের জালে।

গোল খেয়ে ফুঁসে উঠে জামাল। ৬৩ মিনিটে ওয়েডসনের ফ্রি-কিকে হেড করেছিলেন মিডফিল্ডার এনামুল হক, মোহামেডান গোলরক্ষক নেহাল অনবদ্য রিফ্লেক্স সেভে বল রুখে দেন, ৬৫ মিনিটে ল্যান্ডিংয়ের ক্রসে এমেকার সাইডভলি ক্রস পোস্টের ওপর দিয়ে যায়। ৬৫ মিনিটে ল্যান্ডিং ডারবোর ক্রসে  এমেকা নিয়েছিলেন প্রচন্ড একটি সাইড ভলি,বল ক্রসপিসের ওপর দিয়ে চলে যায়।

মোহামেডান তাদের রক্ষনভাগকে এরপর ছেয়ে ফেলে নিজেদের খেলোয়াড় দিয়ে, জামালের অ্যাটাকাররা পাননি কোন ফাঁকা জায়গা, নেহালও ছিলেন অনন্য ফর্মে, মোহামেডানের রক্ষন দূর্গে কোন ফাটল ধরাতে পারেনি জামাল। খেলা শেষে মোহামেডান ফেটে পড়ে বাঁধ ভাঙ্গা উচ্ছাসে। যেন তারা হয়ে গেছে  চ্যাম্পিয়ন।

দশ খেলায় মোহামেডানের পয়েন্ট নয়, সমান খেলায় জামালের পয়েন্ট ১৯। তারা আছে তালিকার দ্বিতীয় স্থানে, মোহামেডান আছে নবম স্থানে।

এ সম্পর্কিত আরও

Mountain View