ঢাকা : ২৮ জুন, ২০১৭, বুধবার, ১০:০১ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

নিরাপত্তার ভয় দেখিয়ে বাংলাদশে আসেননি যে মরগান, ভারত সফর করতে রাজি সেই মরগান

morganস্পোর্টস ডেস্ক: নিরাপত্তার জুজুর ভয় দেখিয়ে বাংলাদশে সফরে আসেননি ইংল্যান্ডের দুই ক্রিকেটার এউইন মরগান ও অ্যালেক্স হেলস। কিন্তু তারা ঠিকই ভারত সফরে যাচ্ছেন। এমন কি এউইন মরগান ভারত সফরে ইংল্যান্ডের ওয়ানডে দলের নেতৃত্ব ফিরে পাবেন বলে জানালেন তাদের সহকারী কোচ পল ফারব্রেস।

বাংলাদেশকে ‘অনিরাপদ’ মনে করলেও ভারতকে ‘নিরাপদ’ মনে করছেন মরগান ও হেলস। অথচ সার্বিক দিক বিবেচনায় ভারতের চেয়ে বাংলাদেশের নিরাপত্তার অবস্থা অনেক ভাল। ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধবস্থা বিরাজ করলেও বাংলাদেশ শান্ত। কিন্তু ভারতকেই নিরাপদ মনে করলেন মরগান।

অনেকেই মনে করছেন, মরগান ভারত সফরে না গেলে তাকে ভারতীয় প্রিমিয়ার লীগে (আইপিএল) নেয়া হতো না। এমন অর্থের হাতছানি তিনি কিছুইতেই উপেক্ষা করতে পারেন না। বাংলাদেশ সফর ‘না’ করে দেয়ার পর মরগানের অনেক সমালোচনা করেছিলেন ইংল্যান্ডের সাবেক খেলোয়াড়রা। ইংল্যান্ড দলের

ডিরেক্টর অ্যান্ড্রু স্ট্রাউস হতাশ হয়ে ভবিষ্যতে তার দল থেকে বাদ পড়ার শঙ্কার কথা জানান।

মাইকেল ভন মরগানের সিদ্ধান্তকে ‘বড় ভুল’ বলে অভিহিত করেন। আর সাবেক অধিনায়ক নাসের হুসেইন বলেন, ‘তার দলের সঙ্গে থাকা উচিৎ ছিল’। মরগান না এলেও জস বাটলারের নেতৃত্বে ইতিমধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ করেছে ইংল্যান্ড। সফরকারীরা সিজির জিতেছে ২-১ ব্যবধানে। ইংল্যান্ডের খেলোয়াড়রা বাংলাদেশে কোনো সমস্যায় পড়েননি। নিরাপত্তা নিয়ে বাটলার ও মঈন আলী বারবার নিজেদের সন্তুষ্টির কথা জানাচ্ছেন।

এমন কি অন্য দেশগুলোকে বাংলাদেশ সফরের আহবান জানালেন তারা।  অন্যদিকে বাংলাদেশ সফরে না এসেও কোনো সমস্যায় পড়তে হলো না মরগান ও হেলসকে। তারা ভারত সফরে দলে ফিরবেন বলে জানালেন ইংল্যান্ডের সহকারী কোচ পল ফারব্রেস। তিনি বলেন, ‘দলে মরগান ও হেলসের অনেক ভাল বন্ধু রয়েছে। তাদের কারণে এই দু’জনের দলে ফেরা সহজ হবে। তারা জানুয়ারিতেই দলে ফিরছে!

আর মরগান অধিনায়ক হিসেবেই ভারত সফর করবে।’ চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে ভারতের বিপক্ষে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ইংল্যান্ড। এরপর আগামী বছরের শুরুতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে। এই সিরিজেই ফিরবেন মরগান। অথচ মরগান বাংলাদেশ সফরকে ‘না’ বলার পর ফারব্রেস নিজের হতাশার কথা জানান। তবে এবার তার পাশে দাঁড়ালেন ইংল্যান্ডের সহকারী কোচ।

বলেন, ‘তার (মরগান) মতো একজন খেলোয়াড় দলে না থাকাটা সত্যিই হতাশাকর। সেই না থাকাটা ইনজুরি কিংবা অন্য যেকোনো কারণে হতে পারে। কিন্তু দলকে সামনে এগিয়ে নেয়ার পেছনে মরগানের অনেক অবদান।’ ফারব্রেস আরো বলেন, ‘ইংল্যান্ডের অধিনায়ক হিসেবে মরগান গত কয়েক বছর দারুণ করেছে। সত্যিই সে ভাল একজন অধিনায়ক। সে বাংলাদেশ সফর না করায় আমি হতাশ ছিলাম। তবে আশা করছি, ভারত সফরে সে-ই অধিনায়ক থাকবে।’

এ সম্পর্কিত আরও

Check Also

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এখন চলছে

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) এখন চলছে সুপ্রিম কোর্টের নিযুক্ত কমিটি দ্বারা। লোধা কমিশনের সংস্কার প্রস্তাব …

আপনার-মন্তব্য