শনিবার , অক্টোবর ২১ ২০১৭
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
Home / বিনোদন / প্রয়াত তারকাদের মধ্যে আয়ের শীর্ষে মাইকেল জ্যাকসন

প্রয়াত তারকাদের মধ্যে আয়ের শীর্ষে মাইকেল জ্যাকসন

প্রয়াত তারকাদের মধ্যে আয়ের শীর্ষে এখন পপসম্রাট মাইকেল জ্যাকসন। টানা চতুর্থবারের মতো এ তালিকার এক নম্বরে উঠেছে তার নাম। খবরটি প্রকাশ করে ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বস। ২০১৫ সালের ১ অক্টোবর থেকে চলতি বছরের ১ অক্টোবর পর্যন্ত এ হিসাব করা হয়েছে। full_1027774140_1476417901

তার রেখে যাওয়া সম্পত্তির মাধ্যমে গত বছর সাড়ে ৮২ কোটি মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ৬ হাজার ৪৭২ কোটি ৯৪ লাখ ৫৮ হাজার ৭৫০ টাকা) আয় করেছেন বলে জানায় ফোর্বস কর্তৃপক্ষ। এর আগে কোনো মৃত তারকার এতো আয়ের রেকর্ড নেই।

তালিকায় ঢুকেছেন চলতি বছরের শুরুর দিকে মৃত্যুবরণ করা সংগীতশিল্পী প্রিন্স ও ডেভিড বোওয়ি। তবে তারা জ্যাকসনের অনেক পেছনে।

২০০৯ সালের ২৫ জুন মৃত্যুর পর থেকে প্রতিবারই এ তালিকার এক নম্বরে আছেন জ্যাকসন। মাঝে কেবল এক বছর তিনি শীর্ষস্থান পাননি। এবার জ্যাকসনের আয়ের বেশিরভাগ এসেছে তার নামে থাকা সনি/এটিভি সঙ্গীত প্রকাশনা ক্যাটালগের ৫০ শতাংশ শেয়ার বিক্রি থেকে। ৭৫ কোটি ডলারে এগুলো বিক্রি করা হয়েছে সনি কর্পোরেশনের কাছে। এর মধ্যে আছে বিটলসের অনেক গানের স্বত্ত্ব।

গত এপ্রিলে মাত্রাতিরিক্ত মাদকসেবনের কারণে মৃত্যুর কোলে ঢলে পড়া প্রিন্সের অ্যালবাম বিক্রি বেড়ে যায় বহুগুণ। এর সুবাদে প্রয়াত শীর্ষ আয়ের তারকার তালিকায় পাঁচ নম্বরে আছেন তিনি। তার আয়ের পরিমাণ আড়াই কোটি ডলার।

২ কোটি ৭০ লাখ ডলার আয় করে প্রিন্সের ওপরে চার নম্বরে আছেন রক এন রোলের রাজা এলভিস প্রিসলি। গত জানুয়ারিতে নিজের নতুন অ্যালবাম প্রকাশের পর ক্যানসারে আক্রান্ত হয়ে আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন বোওয়ি। প্রয়াত হিসেবে ব্রিটিশ এই তারকার অ্যালবাম ও গান বিক্রির সংখ্যা প্রিসলি ও জ্যাকসনের চেয়ে বেশি। যদিও বোওয়ির মোট আয় হয়েছে দেড় কোটি ডলার। তিনি আছেন ১১ নম্বরে।

তালিকায় জ্যাকসনের পরেই আছেন কার্টুনিস্ট চার্লস শুলজ। বিনোদন তারকাদের মধ্যে সংগীতশিল্পী বব মার্লে ছয়ে, জন লেনন আটে, মডেল বেটি পেজ দশ নম্বরে। এ ছাড়া অভিনেতা স্টিভ ম্যাককুইন ১২ ও অভিনেত্রী এলিজাবেথ টেলর আছেন ১৩ নম্বরে। তিন নম্বরে গলফার আর্নল্ড পালমার, সাতে লেখক থিওডোর গিজেল ও নয় নম্বরে আছেন বিজ্ঞানী আলবার্ট আইনস্টাইন।

এ সম্পর্কিত আরও

About বিডি টোয়েন্টিফোর টাইমস

Check Also

সাইফকে প্রথম দেখায় কি বলেছিলেন কারিনা!

পতৌদির নবাব সাইফ আলী খান ও কারিনা কাপুর খান দুজনেই বলিউডের সফল তারকা। প্রেম করে …

Leave a Reply