ঢাকাঃ রবিবার , ২২ অক্টোবর ২০১৭ ৭:৩১ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ / জাতীয় / মুহুরীর চর নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, আমাদের ন্যায্য হিস্যা নিয়েই ছাড়ব

মুহুরীর চর নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী, আমাদের ন্যায্য হিস্যা নিয়েই ছাড়ব

প্রকাশিত :

muhurir

মুজিব-ইন্ধিরা চুক্তির মাধ্যমেই মুহুরীর চরের বিষয়টির সমাধান হবে বলে আশাবাদ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।বাংলাদেশ তাদের ন্যায্য হিস্যা ছাড়বেনা। নিজেদের স্বার্থ সংরক্ষণ করে সব সমস্যার সমাধান করবে সরকার।

গতকাল (বৃহস্পতিবার) ১৩ অক্টোবর বিকেল ৪টার দিকে ফেনীর পরশুরামে মুহুরীর চর পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ট্রানজিট, ছিটমহল, সীমান্তহাটসহ যে বিষয়গুলো বাংলাদেশ ভারতের মধ্যে সংগঠিত হয়েছে তার সবগুলোই বাংলাদেশের জন্য মঙ্গলজনক। এসময় সীমান্তে হত্যার ব্যাপারে মন্ত্রী বলেন, দুই দেশের সরকারই এ ব্যাপারে আন্তরিক রয়েছে। তবে সীমান্তের মানুষদের মধ্যে সচেতনতা বাড়াতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) প্রধান মেজর জেনারেল আজিজ আহম্মদ, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম, ফেনী-আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, জেলা প্রশাসক মো. আমিন উল আহসান, ফেনী সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, ছাগলনাইয়া উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল মজুমদার, ফুলগাজী উপজেলা চেয়ারম্যান আবদুল আলিম প্রমুখ।

পরশুরামের ভারত-বাংলাদেশ সীমান্তের মুহুরীর চরের ১৩ একর ভূমি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। চার বছর আগে বিজিবি-বিএসএফের কর্মকর্তাদের মধ্যে আলোচনার পর সীমানা নির্ধারণ করা হলেও কোনো স্থায়ী সমাধান হয়নি।

এ সম্পর্কিত আরও

Check Also

বিএনপি নেতার গাড়িতে হামলা, সিরাজগঞ্জে অর্ধদিবস হরতাল আগামীকাল

সিরাজগঞ্জ জেলা বিএনপির সভাপতি ও সাবেক সাংসদ রুমানা মাহমুদের গাড়ি বহরে হামলার প্রতিবাদে আগামীকাল সোমবার …

Leave a Reply