ঢাকা : ৯ ডিসেম্বর, ২০১৬, শুক্রবার, ১১:৪৫ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

জাতিসংঘের নতুন প্রধান হিসেবে Guterres নিয়োগ

zzzzz

নাদিম রহমান খান, বিডি টুয়েন্টিফোর টাইমস জাতিসংঘ সাধারণ পরিষদে গতকাল জাতিসংঘের নতুন মহাসচিব হিসেবে আন্তোনিও Guterres নিযুক্ত বিশ্ব শরীরের একটি উচ্চপর্যায়ের নেতৃত্বের প্রতি একটি স্থানান্তর. 193 সদস্য ঐক্যমত্য দ্বারা গৃহীত রাজ্যের একটি রেজল্যুশন আনুষ্ঠানিকভাবে একটি পাঁচ বছরের মেয়াদ 1 জানুয়ারি থেকে শুরু করে জাতিসংঘের প্রধান হিসেবে পর্তুগালের সাবেক প্রধানমন্ত্রী নামকরণ. সমাজতান্ত্রিক রাজনীতিবিদ, যিনি এক দশক জন্য জাতিসংঘের শরণার্থী প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন, যারা দুই থেকে পাঁচ বছরের পর পদত্যাগ করবে বিশ্বের কূটনীতিক-ইন-চিফ বান, দক্ষিণ কোরিয়ার চেয়ে আরো একটি বিশিষ্ট ভূমিকা পালন করবে বলে আশা করা হয়. Guterres অট্ট সাধুবাদ অভ্যর্থনা জানান তিনি ভোট নিম্নলিখিত বস্তাবন্দী হলে প্রবেশ করে এবং সেশন চলাকালীন সময়ে আগত জাতিসংঘের প্রধান হিসেবে তার প্রথম ঠিকানা উদ্ধার করতে ছিল. ভোট অনুসরণ বান সমাবেশ বলেন যে Guterres কূটনৈতিক বৃত্ত মধ্যে সমবেদনা একজন মানুষ হিসেবে উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের হাই কমিশনার হিসেবে তার দশকে সুপরিচিত ছিলেন.

“তিনি সম্ভবত সেরা পরিচিত যেখানে এটি সবচেয়ে বড়, মোট ছাত্র হয় – সশস্ত্র সংঘাত ও মানবিক দুর্ভোগ আমরা সামনের উপর,” বান বলেন. Guterres একটি ভোট গত সপ্তাহে যে কি উপরের পোস্টের জন্য জাতিসংঘে অনুষ্ঠিত সবচেয়ে স্বচ্ছ প্রচারণা লাভের সময় নিরাপত্তা পরিষদের কাছ থেকে সর্বসম্মত সমর্থন লাভ. 67 বছর বয়সী বহুভাষিক একটি অঙ্গীকার মানবাধিকার উন্নীত করা এবং জাতিসংঘ ব্যবস্থার মধ্যে সংস্কারের শহরই প্রচার শুরু, যেমন একটা বেঢপ এবং খুব ধীর দেখা unfolding দুর্যোগ সাড়া. তার নিয়োগের সিরিয়ায় চলমান যুদ্ধে বিশ্ব উদ্বেগ, শরণার্থী সংকট ও দক্ষিণ সুদান ও ইয়েমেনে raging দ্বন্দ্বের একটা সময়ে আসে. 1995 থেকে 2002 এবং 2005 থেকে উদ্বাস্তুদের জন্য জাতিসংঘের হাই কমিশনার হিসেবে ডিসেম্বর 2015 পর্তুগালের প্রধানমন্ত্রী হিসেবে, Guterres দেখিয়েছিলেন যে, “তিনি একটি সংস্কারক হয়,” ব্রিটিশ রাষ্ট্রদূত ম্যাথিউ Rycroft বলেন.

এ সম্পর্কিত আরও

Check Also

প্রেসিডেন্ট হওয়ার সুযোগ এখন জীবিত আছে হিলারির

সুপ্রিম কোর্টে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের ফল চ্যালেঞ্জ করা হলে বদলে যেতে পারে ফলাফল। এমনই হতে …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *