Mountain View

ইংল্যান্ডের স্পিনারদের সামলানোর উপায় বললেন সৌম্য

প্রকাশিতঃ অক্টোবর ১৫, ২০১৬ at ৯:৪৮ অপরাহ্ণ

images53

টেস্ট সিরিজে ইংল্যান্ডের স্পিনারদের সামলাতে ব্যাটিংয়ের সময় সতীর্থদের মনোযোগী থাকার পরামর্শ দিয়েছেন উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য সরকার।

দুই স্পিনার নিয়ে ওয়ানডে সিরিজে খেলা ইংল্যান্ড টেস্টে স্পিন বিভাগে শক্তি বাড়িয়েছে। অভিজ্ঞ গ্যারেথ ব্যাটি, তরুণ জাফর আনসারি যোগ দিয়েছেন আদিল রশিদ ও মইন আলির সঙ্গে।

শনিবার চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়ামে বিসিবি একাদশের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচের শেষ দিন চার স্পিনারকেই বোলিংয়ের সুযোগ দেন জো রুট। রশিদ ৭, আনসারি ৮, মইন ৫ ওভার করে বল করে কোনো উইকেট পাননি। ব্যাটি ১০ ওভার বল করে ৩১ রানে নেন ২ উইকেট। বাংলাদেশ ইনিংসে ৪৪তম ওভারের মধ্যে সব মিলিয়ে ৩০ ওভার করেছেন স্পিনাররা।

১১৪ মিনিট ক্রিজে থেকে ৯৬ বলে ৩৩ রান করে স্বেচ্ছায় মাঠ ছাড়া সৌম্য জানান, ইংল্যান্ডের চার স্পিনারই এদিন সঠিক জায়গায় বোলিং করেছেন।

“এই উইকেট স্পিনারদের জন্য ভালো। প্রথম দিকে ততটা টার্ন ছিল না। শেষের দিকে ওরা খুব ভালো টার্ন পেয়েছে। তবে আমার মনে হয়েছে, মনোযোগী হয়ে খেললে ওদের ভালোভাবে সামলানো সম্ভব।”

ওয়ানডেতে টানা দুই সিরিজে লেগ স্পিনে ভুগেছে বাংলাদেশের ব্যাটসম্যানরা। ২-১ ব্যবধানে ওয়ানডে সিরিজে ১০ উইকেট নিয়েছেন ইংলিশ লেগ স্পিনার রশিদ। সৌম্য জানান, প্রস্তুতি ম্যাচেও তিনি খুব ভালো করেছেন।

“তারা সারাক্ষণ ভালো জায়গায় বল করে গেছে। রশিদ তো গুগলিটাও খুব ভালো করেছে। সব মিলিয়ে, ওদের স্পিনাররা আজ খুব ভালো করেছে।”

এ সম্পর্কিত আরও

Mountain View