Mountain View

চুল পড়ছে? ছোট্ট একটি কাজে সমস্যার সমাধান

প্রকাশিতঃ অক্টোবর ১৫, ২০১৬ at ৮:৩১ পূর্বাহ্ণ

20161015082235

এক্সক্লুসিভ ডেস্ক: খুশকি, দুঃশ্চিন্তাসহ বিভিন্ন কারণে চুল পড়ে যেতে পারে। অনেক সময় সঠিক যত্নের অভাবেও অকালে ঝরে যায় চুল। নিয়মিত চুল পড়তে থাকলে চুলের গোছা কমতে শুরু করে। এই সমস্যার সমাধান কিন্তু রয়েছে আপনার হাতের কাছেই!

চুলের গোড়া শক্ত করার পাশাপাশি চুলের বৃদ্ধি বাড়াতে ব্যবহার করতে পারেন পেঁয়াজের রস। জেনে নিন চুলে কীভাবে ব্যবহার করবেন পেঁয়াজের রস।

পেঁয়াজের খোসা ছাড়িয়ে টুকরা করে নিন। গ্রিন্ড করে রসটুকু সংগ্রহ করুন। মাথার তালুতে ঘষেঘষে লাগান রস। কিছুক্ষণ পর মাইল্ড কোনও শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন চুল। সপ্তাহে দুইবার এভাবে পেঁয়াজের রস ব্যবহার করলে চুল হবে ঘন ও স্বাস্থ্যোজ্জ্বল।

পেঁয়াজের রস ও মধু: একটি পেঁয়াজের রস করে ১ টেবিল চামচ মধুর সঙ্গে মিশিয়ে চুলে ও মাথার তালুতে ম্যাসাজ করুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন শ্যাম্পু দিয়ে।

পেঁয়াজের রস ও নারিকেল তেল: পেঁয়াজের রসের সঙ্গে নারিকেল তেল মিশিয়ে মাথার তালুতে লাগিয়ে রাখুন। ২ ঘণ্টা পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে কন্ডিশনার লাগান।

পেঁয়াজের রস ও লেবুর রস: পেঁয়াজের রসের সঙ্গে লেবুর রস মিশিয়ে চুলে লাগান। এটি ঝলমলে করবে চুল। পাশাপাশি চুলের গোড়া শক্ত করবে।

পেঁয়াজের রস ও গরম তেল: চুলের বৃদ্ধি বাড়াতে গরম তেলের সঙ্গে পেঁয়াজের রস মিশিয়ে ম্যাসাজ করুন মাথার তালুতে।

এ সম্পর্কিত আরও

Mountain View