Mountain View

টেস্ট খেলিয়ে এখনই তাসকিনের ক্যারিয়ার ধ্বংস করতে চাই না

প্রকাশিতঃ অক্টোবর ১৫, ২০১৬ at ৩:৩২ অপরাহ্ণ

images

খানিকটা উঁকি দিয়েছিল সম্ভাবনা, তবে মিলিয়ে গেল নিমিষেই। ইংল্যান্ডের বিপক্ষে আসছে সিরিজে তাসকিন আহমেদের টেস্ট খেলার সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন কোচ চন্দিকা হাথুরুসিংহে।

সীমিত ওভারের ক্রিকেটে তাসকিন এখন দলে অপরিহার্য একজন। গতি, আগ্রাসন ও কার্যকারিতা মিলিয়ে হয়ে উঠেছেন বোলিং আক্রমণের গুরুত্বপূর্ণ অংশ। তবে চোটপ্রবণ বলে বড় দৈর্ঘ্যের ক্রিকেটে তাকে খেলানো নিয়ে বরাবরই ছিল শঙ্কা ও সতর্কতা। আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের আগেই বড় একটি স্ট্রেস ফ্র্যাকচারের ধাক্কা সামলে আসতে হয়েছে ২১ বছর বয়সী এই ফাস্ট বোলারকে।

সম্ভাবনাটা তবু সামনে এসেছিল হুট করেই। শুরুতে না থাকলেও তাসকিনকে নেওয়া হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের বিসিবি একাদশে। মনে করা হচ্ছিল, তাসকিনের টেস্ট খেলার পথে এটি বড় এক পদক্ষেপ।

তবে সেটি যে এখনই হচ্ছে না, এক রকম নিশ্চিত করে দিলেন হাথুরুসিংহে।

“সে কি কোনো চারদিনের ম্যাচ খেলেছে? আপনারা কি মনে করছেন সে এসেই সরাসরি জাদু দেখাবে? না!”

“ওরা তো মানুষ। জীবনে কখনো চারদিনের ম্যাচ না খেললে কাজটা কঠিন। মাঠে চারদিন দাঁড়িয়ে থাকা, দিনে ১৫ ওভার বোলিং করার মত ব্যাপারগুলি ওর পুরোপুরি নতুন। আমি কারও ক্যারিয়ার ধ্বংস করতে চাই না।”

তাসকিন কখনোই চার দিনের ম্যাচ খেলেননি, ব্যাপারটি তা নয়। ২০১১ সালের নভেম্বরে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকের পর খেলেছেন ১০টি ম্যাচ। তবে এর সবশেষটিও ছিল সেই ২০১৩ সালের ফেব্রুয়ারিতে বিসিএলে। এরপর কোনো দলের হয়েই বড় দৈর্ঘ্যের কোনো ম্যাচ খেলেননি।

টেস্টে তাসকিনকে দেখার অপেক্ষা তাই দীর্ঘায়িত হচ্ছে আরও।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।