Mountain View

পাকিস্তানকে সাহায্যের প্রস্তাবের সাথে কড়া হুমকিও দিল আমেরিকা

প্রকাশিতঃ অক্টোবর ১৫, ২০১৬ at ১:০০ অপরাহ্ণ

ba5cf581186cf5a2f142fd1c07658e02x480x320x25

আন্তর্জাতিক ডেস্ক: সন্ত্রাস দমনে পাকিস্তানকে কড়া বার্তা দিল মার্কিন যুক্তরাষ্ট্র। পাকিস্তানের মাটিতে তৈরি হওয়া ‘সন্ত্রাস ঘাঁটিগুলি’ ভাঙতে পাক প্রশাসনকে কড়া ভূমিকা নেওয়ার কথা বলা হল যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে। মার্কিন মুখপাত্র মার্ক টোনার শনিবার এক বক্তব্যে জানান, দেশের মাটিতে ঘটে চলা যে কোনও ‘জঙ্গি’ কার্যকলাপকে কঠোর হাতে দমন করার জন্য পাকিস্তানকে আর্জি জানানো হচ্ছে। সাংবাদিক সন্মেলনে টোনার আরও বলেন, “এটা সত্যি যে পাকিস্তানও বহু জঙ্গি কার্যকলাপের শিকার। জঙ্গি হামলায় সে দেশে বহু ক্ষয়ক্ষতি হচ্ছে। কিন্তু কিছু ক্ষেত্রে, এই জঙ্গি কার্যকলাপের বিরুদ্ধে প্রতিরোধ না গড়ে তোলাও জঙ্গিদের প্রচ্ছন্নভাবে মদত দেওয়া। সেটাই বন্ধ করতে হবে পাকিস্তানকে।”

তিনি জানান, জঙ্গি নিকেশে মার্কিন যুক্তরাষ্ট্র পাকিস্তানকে সর্বোতভাবে সাহায্য করবে৷ কিন্তু তারা যদি নিজেরাই বিষয়টি নিয়ে আগ্রহী না হয়, তা কখনই বরদাস্ত করা হবে না।

প্রসঙ্গত, গত কয়েকদিন আগেই সার্জিক্যাল স্ট্রাইক নিয়ে ভারতের পক্ষ নিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্র৷ আর এবার জঙ্গি দমনের কড়া বার্তা যে মার্কিন-পাক বিরোধকে স্পষ্ট করে তুলছে, তা আর বলার অপেক্ষা রাখে না। –

এ সম্পর্কিত আরও

Mountain View