Mountain View

বন্যহাতির হামলায় শেরপুরে আরও এক নারীর মৃত্যু

প্রকাশিতঃ অক্টোবর ১৫, ২০১৬ at ১০:২৫ পূর্বাহ্ণ

শেরপুরের ঝিনাইগাতী সীমান্তে ফের বন্যহাতির হামলায় মোমেনা বেগম (৬০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। উপজেলার কাংশা ইউনিয়নের তাওয়াকুচা এলাকার পাহাড় থেকে লোকালয়ে নেমে আসা বন্যহাতির হামলায় তিনি নিহত হন। শুক্রবার রাত আড়াইটার দিকে এ ঘটনা ঘটে।

hatiনিহত মোমেনা বেগম ওই গ্রামের মৃত ফজর আলীর স্ত্রী। এর আগে বৃহস্পতিবার রাতে কাংশা ইউনিয়নের পাহাড়ি গ্রাম পানবর ও গুরুচরণ দুধনই গ্রামে বন্যহাতির হামলায় তিনজন নিহত হন। এনিয়ে গত ৪৩ দিনে বন্যহাতির আক্রমণে শেরপুর সীমান্তে ৮ জন নিহত হলেন। এছাড়া এর আগের ৮ মাসে নিহত হয়েছেন আরও ২০ জন।

তাওয়াকুচা  রেঞ্জ কর্মকর্তা আশরাফ আলী জানান, শুক্রবার সন্ধ্যার পরপরই পাহাড় থেকে নেমে আসা প্রায় শতাধিক বন্যহাতির একটি দল তাওয়াকুচা এলাকায় নেমে এসে ফসলি জমিতে হানা দেয়। এরপর রাত আড়াইটার দিকে পাহাড়ের কোল ঘেঁষা একটি বাড়িতে বন্যহাতির দল আক্রমণ চালায়। এসময় একটি হাতি ঘুমন্ত মোমেনা বেগমকে শুঁড় দিয়ে পেঁচিয়ে আছড়ে হত্যা করে।

উল্লেখ্য, বন্যহাতির আক্রমণে জানমালের ক্ষতির পাশাপাশি জেলার ওইসব সীমান্ত এলাকায় শতাধিক পরিবার পৈত্রিক ভিটামাটি ও আবাদি জমা জমি ফেলে রেখে অন্য জায়গায় গিয়ে আশ্রয় নিয়েছে। গত ২০ বছরে এ সীমান্ত এলাকায় হাতির আক্রমণে প্রায় দুই শতাধিক ব্যক্তির প্রাণহানি ঘটেছে। পাশাপাশি পঙ্গু ও আহত হয়েছেন ৫ শতাধিক ব্যক্তি।

এ সম্পর্কিত আরও

Mountain View