Mountain View

বাংলাদেশ নারী ক্রিকেট দলের কোচ ডেভিড ক্যাপেল

প্রকাশিতঃ অক্টোবর ১৫, ২০১৬ at ১০:৩৯ অপরাহ্ণ

ছয় মাসের জন্য বাংলাদেশ নারী দলের কোচ হিসেবে নিয়োগ দেয়া হয়েছে সাবেক ইংলিশ অলরাউন্ডার ডেভিড ক্যাপেলকে। প্রায় পাঁচ মাস পর কোচ পেলেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের সদস্যরা। ২০১৭ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপ বাছাই পর্ব পর্যন্ত দলের সঙ্গে থাকবেন তিনি। এ লক্ষ্যে আগামী মাসে থাইল্যান্ডে ক্যাম্প করার আগেই ঢাকায় পা রাখবেন ৫৩ বছর বয়সী এ ইংলিশ।full_949285536_1476546526

ইসিবির লেভেল-৪ কোর্স করা ক্যাপেল ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত অস্ট্রেলিয়া, পাকিস্তান, ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড ও ভারতের বিপক্ষে রেকর্ড সংখ্যক জয়ী ইংল্যান্ড দলের সহকারী কোচ ছিলেন। এর মধ্যে ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত মহিলা বিশ্বকাপে ফাইনাল খেলেছিল তার দল।

এর আগে ২০০৬ থেকে ২০১২ সাল পর্যন্ত কাউন্টি ক্রিকেট দল নর্দাম্পশায়ারের প্রধান কোচ ও প্রথম টিম ম্যানেজার ছিলেন। ১৯৮১ সাল থেকে শুরু করে ১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ারে মূলতঃ ডানহাতি ব্যাটসম্যান ও ডানহাতি পেসার ছিলেন তিনি। এর মধ্যে ১৫টি টেস্ট ও ২৩টি ওয়ানডে ম্যাচ খেলেন এ ইংলিশ।

উল্লেখ্য, গত জুনের শুরুতে দায়িত্ব ছেড়ে চলে যান মহিলা দলের সাবেক কোচ চাম্পিকা গামাগে। এরপর বেশ কিছুদিন কোচহীন থাকার পর আয়ারল্যান্ড সফরে সাময়িকভাবে দায়িত্ব পান ইমরান সারওয়ার।

এ সম্পর্কিত আরও

Mountain View