Mountain View

যে কারনে ইংল্যান্ডের বিপক্ষে জিততে পারল না বিসিবি একাদশ

প্রকাশিতঃ অক্টোবর ১৫, ২০১৬ at ৮:১৪ অপরাহ্ণ

taskin011476450400

স্পোর্টস ডেস্ক:- প্রায় চৌদ্দ মাস পর আবার টেস্ট ক্রিকেটে ফেরার অপেক্ষায় বাংলাদেশ। আগামী ২০ অক্টোবর থেকে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে মাঠে নামবে টাইগাররা। ক্রিকেটের দীর্ঘতম সংস্করণে খেলতেনামার আগে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নেমে শেষ পর্যন্ত সীমিত ওভারের ম্যাচই খেলতে হলো ইংলিশদের। আর তাতেজয়ের দার প্রান্তে থেকেও আলোকস্বল্পতার কারণে ড্র করে সাব্বির রহমানের দল।

মূলত আজকের ম্যাচটা ছিলো কিছু প্লেয়ারের নিজেকে প্রমাণ করার ম্যাচ। এই ম্যাচে নিজেদের অনেকটাই প্রমান করতে সক্ষম হয়েছেন শাহরিয়ার নাফীস, সৌম্য সরকার ও সাব্বির রহমান। শাহরিয়ার নাফীসের দেখানোর দরকার ছিল টেস্ট খেলার টেম্পারামেন্ট তার আছে। সৌম্য সরকারের কাছে রানের দাবি। টিকে থাকার দাবি। টেস্টে যেটা দরকার খুব। দুজনই ৪৫ ওভারের ম্যাচে যতোটা সম্ভব দাবি মেটালেন। নাফীস ফিফটি আর সৌম্য ৩৩ রান করে অবসর নিলেন। মাঝে অধিনায়ক সাব্বির রহমান বেশ ওয়ানডে স্টাইলে মারলেন। ইংল্যান্ড আগে ব্যাট করে ৪ উইকেটে ১৩৭ রান করল। ১ ওভার বাকি থাকতে ৪ উইকেটে ১৩৬ রানে থামল বিসিবি একাদশ। ম্যাচ তাতে ড্র। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে ৪৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৭ রান করে ইংল্যান্ড। উদ্বোধনী জুটিতে নাফীস ও সৌম্য মিলে ৮৮ রান করেছেন। ২৯তম ওভারে ফিফটি পূরণ করে নাফীস অবসর নেন। ৭৯ বলে ৫১ রান করেছেন। ৫ বাউন্ডারিতে।

২ চার ও ২ ছক্কায় ৯৬ বলে ৩৩ সৌম্যর। সাব্বির এরপর৪৫ বলে ৪টি চার ও ১টি ছক্কায় ৩০ রান করেছেন। নাজমুল হোসেন শান্ত ৪৪ বলে ১৭ রানে অপরাজিত। মোসাদ্দেক হোসেন ২বল খেলে শূণ্য হাতেই ফিরেছেন। ব্যাটি ১০ ওভারে ৩১ রানে ২ উইকেটনিয়ে সফল ইংলিশ বোলার। আরেক বাঁ হাতি স্পিনার ৮ ওভারে ২৩ রান দিলেন। আর আদিল রশিদ ৭ ওভারে ১০ রান দিলেন। মঈন আলি ৫ ওভারে ২২রান দেন। ইংলিশদের পক্ষে সর্বোচ্চ ৫৯ রান করেন বেন ডাকেট। স্বেচ্ছায় অবসর নেন এ তরুন ব্যাটসম্যান। ইংল্যান্ডের চার উইকেটের তিনটিই পান সাব্বির। হাসিব হামিদ, জো রুট ও মঈন আলির উইকেট তুলে নেন অধিনায়ক সাব্বির।

এ সম্পর্কিত আরও