Mountain View

রিয়ালকে খোঁচাতে ভালো লাগে পিকের

প্রকাশিতঃ অক্টোবর ১৫, ২০১৬ at ১২:০৩ পূর্বাহ্ণ

স্পোর্টস ডেস্কঃ জাতীয় দলের হয়ে খেলার সময় কাঁধে কাঁধ মিলিয়েই লড়াই করেন রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার খেলোয়াড়রা। কিন্তু ক্লাব ফুটবলে তাঁদের রীতিমতো সাপে-নেউলে সম্পর্ক। শিরোপা জয়ের জন্য যেমন চলে হাড্ডাহাড্ডি লড়াই, তেমনি মাঠের বাইরে কথার লড়াই দিয়েও একে অপরকে তাতিয়ে দেন রিয়াল-বার্সার তারকা ফুটবলাররা। আর এ ক্ষেত্রে অন্য সবার চেয়ে সব সময় এক ধাপ এগিয়ে থাকেন জেরার্ড পিকে। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে খোঁচাতে যে ভালো লাগে, সেটা সম্প্রতি স্বীকারই করে নিয়েছেন বার্সেলোনার এই ডিফেন্ডার।

২০০৮ সালে বার্সেলোনায় যোগ দেওয়ার পর রিয়াল-বার্সার ধ্রুপদি লড়াইয়ে অন্য মাত্রা যোগ করেছেন পিকে। মাঝেমধ্যেই কিছু একটা বলে রিয়াল মাদ্রিদের সমর্থকদের ক্ষেপিয়ে দিতে ওস্তাদ এই স্প্যানিশ ডিফেন্ডার। গত বছরের ডিসেম্বরে টুইটারে ভালোই ঝগড়া বাধিয়েছিলেন রিয়ালের ডিফেন্ডার আলভারো আরবোলার সঙ্গে। বার্সেলোনার শিরোপা জয়ের র্যালিতে পিকেকে দেখা গেছে রোনালদোর মতো অঙ্গভঙ্গি করে মশকরা করতে। এ জন্য মাঝেমধ্যে স্প্যানিশ সমর্থকদের দুয়োধ্বনিও শুনতে হয় পিকেকে। কিন্তু সেগুলো খুব বেশি গায়ে মাখেন না এই স্প্যানিশ ডিফেন্ডার। চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে খোঁচাতেই বেশি ভালো লাগে তাঁর।

সম্প্রতি এক সাক্ষাৎকারে পিকে বলেছেন, ‘আমি স্বীকার করছি যে, রিয়ালকে খোঁচাতে আমার ভালো লাগে। খেলার মধ্যে একটা উত্তেজনা থাকুক, এটা আমি পছন্দ করি। আমার মনে হয়, এটা ছাড়া মানুষ ফুটবল এত পছন্দ করত না। ফুটবল খেলাটাও যে একটা জীবন-মরণের প্রশ্ন, একটা ম্যাচের ওপরই সবকিছু নির্ভর করছে এমন একটা অনুভূতি বার্সেলোনা-রিয়াল মাদ্রিদের চিরপ্রতিদ্বন্দ্বিতা ছাড়া পাওয়া যেত না।’

আগামী ৪ ডিসেম্বর এবারের মৌসুমের প্রথম ‘এল ক্লাসিকো’তে মুখোমুখি হবে রিয়াল ও বার্সা। তার আগে পিকে আবার নতুন কী করেন, সেটাই দেখার বিষয়।

এ সম্পর্কিত আরও

আপনিও লিখুন .. ফিচার কিংবা মতামত বিভাগে লেখা পাঠান [email protected] এই ইমেইল ঠিকানায়
সারাদেশ বিভাগে সংবাদকর্মী নেয়া হচ্ছে। আজই যোগাযোগ করুন আমাদের অফিশিয়াল ফেসবুকের ইনবক্সে।