ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ১২:১৬ পূর্বাহ্ণ
সর্বশেষ
ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধে আইনি নোটিশ ‘রোহিঙ্গাদের অবারিত আসার সুযোগ দিতে পারি না’প্রধানমন্ত্রী বাংলাদেশে পালিয়ে এসেছে ২১ হাজার রোহিঙ্গা মুসলিম দেশে এইচআইভি আক্রান্ত ৪ হাজার ৭২১ জন: স্বাস্থ্যমন্ত্রী জানাজায় লাখো মানুষের ঢল,শেষ শ্রদ্ধায় শাকিলের দাফন সম্পন্ন ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে ভূমিকম্পে নিহতের সংখ্যা ৯৭ সংসদে রোহিঙ্গা ইস্যুতে যা বললেন প্রধানমন্ত্রী বগুড়ায় জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ ২০১৬ উদ্বোধন ও র‌্যালী অনুষ্ঠিত অভিনয়েই নয় এবার শিক্ষার দিক দিয়েও সেরা মিথিলা শিশুদের ওজনের ১০ শতাংশের বেশি ভারী স্কুলব্যাগ নয়
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

গণতন্ত্র আছে বলেই অর্থনৈতিক উন্নয়ন সম্ভব হয়েছে: প্রধানমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ইঙ্গিত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ”অবৈধভাবে যারা ক্ষমতায় এসছিলো, ভোট চুরি করে যারা ক্ষমতায় গিয়েছিলো। তাদের মুখে গণতন্ত্রের ছবক শুনতে হয়। এটা জাতির জন্য দুর্ভাগ্য। বিদেশি কেউ আসলে তাদের কাছে গিয়ে বলে দেশে গণতন্ত্র নাই।” full_1594463393_1476537127

শনিবার সন্ধ্যায় রাজধানীর গণভবনে আওয়ামী লীগের জাতীয় কমিটির সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, ”যারা যুদ্ধাপরাধীদের মদদদাতা, মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিন খেলেছে, লুটপাট করেছে, আন্দোলনের নামে মানুষ পুড়িয়েছে। তাদের বিচার বাংলার মাটিতে হবেই। বিদেশিদের কাছে নালিশ করে লাভ হবে না।”

খালেদা জিয়াকে উদ্দেশ্য করে প্রধানমন্ত্রী বলেন, ”বিদেশি কোনও অতিথি এলেই দেখা করে গণতন্ত্র নেই বলে নালিশ করে আসে। গণতন্ত্রের ডেফিনেশন (সংজ্ঞা) কী, বলতে পারে কিনা আমার সন্দেহ। গণতন্ত্র বানান করতে পারবে কিনা, তা নিয়েও সন্দেহ আছে।”

প্রধানমন্ত্রী বলেন, ”দেশে গণতন্ত্র নেই- এ কথা আজ শুনতে হয়! আশ্চর্য লাগে, কাদের মুখ থেকে এ কথা শুনতে হয়! যারা ৭৫-এর পর অবৈধভাবে ক্ষমতা দখল করেছে, জিয়া ক্ষমতায় এসে সংবিধান লঙ্ঘন করেছে, আর্মি রুলস লঙ্ঘন করেছে, অবৈধভাবে ক্ষমতা দখল করে অবৈধ সংগঠন করেছে, সেই সংগঠন বিএনপির মুখ থেকে গণতন্ত্রের সবক শুনতে হয়। এটা জাতির জন্য দুর্ভাগ্যজনক।”

শেখ হাসিনা বলেন, ”যারা মানুষের ওপর অত্যাচার করেছে, যুদ্ধাপরাধীদের মদদ দিয়েছে, এতিমের টাকা মেরে খেয়েছে, মানুষকে পুড়িয়ে মেরেছে, যুদ্ধপরাধীদের মন্ত্রী বানিয়ে জাতীয় পতাকার মর্যাদা ক্ষুন্ন করেছে, তাদের বিচারও বাংলার মাটিতে হওয়া উচিত বলে আমি মনে করি।”

১৯৯৬ সালের নির্বাচনের কথা উল্লেখ করে তিনি বলেন, ”যারা ভোট চুরি করে ক্ষমতায় এসেছে, জনরোষে ক্ষমতা ছাড়তে বাধ্য হয়েছে, তাদের মুখ থেকে আজ গণতন্ত্রের কথা শুনতে হয়!”

প্রধানমন্ত্রী বলেন, ”গণতন্ত্র আছে বলেই অর্থনৈতিক উন্নয়ন সম্ভব হয়েছে। খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে পেরেছি। পদ্মাসেতুর কাজ শুরু করতে পেরেছি।”

তিনি আরও বলেন, ”আন্দোলন আমরাও করেছি। আমাদের আন্দোলনে জনসম্পৃক্ততা ছিল, তাই সফল হয়েছি।”

প্রধানমন্ত্রী বলেন, ”চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের সফর অত্যন্ত সফল হয়েছে। আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে। মানুষ কিছু পায়।”

প্রসঙ্গত, দলের সম্মেলন উপলক্ষে দীর্ঘ চার বছর পর জাতীয় কমিটির সভা আহ্বান করা হয়।

এ সম্পর্কিত আরও

Check Also

নিউজিল্যান্ড সফরে শেষ মুহূর্তে বাংলাদেশ দলে চমক

বিপিএলের ঢামাডোলে টাইগারদের নিউজিল্যান্ড সফর খানিক ঢাকা পড়লেও প্রাথমিক দল আগেই ঘোষণা করা হয়েছে। তবে …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *