ঢাকা : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭, রবিবার, ৮:৫৩ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ঢাকায় বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট

1381271498000-a01-jim-yong-kim-09

বাংলাদেশ সাফল্যের সঙ্গে নিম্ন-মধ্য আয়ের দেশে পরিণত হওয়ায় তার অগ্রগতি সরাসরি দেখার জন্য বিশ্বব্যাংকের প্রেসিডেন্ট জিম ইয়ং কিম রোববার ঢাকায় এসে পৌঁছেছেন।

রোববার বিকালে এমিরেটসের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছান তিনি। শাহজালাল বিমানবন্দরে তাকে স্বাগত জানান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন অর্থনৈতিক সম্পর্ক বিভাগের সচিব মোহাম্মদ মেজবাহউদ্দিন, বিশ্ব ব্যাংক সদর দপ্তরে বাংলাদেশের বিকল্প নির্বাহী পরিচালক মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞা।

ঢাকায় বিশ্ব ব্যাংকের আবাসিক প্রতিনিধি চিমিয়াও ফানসহ সংস্থার কর্মকর্তারাও বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

কিম তার দুই দিনের সফরে দারিদ্য বিমোচন দিবস উপলক্ষে একটি পাবলিক অনুষ্ঠানে যোগ দেবেন।

গত দুই দশকে ২ কোটিরও বেশি মানুষের দারিদ্র্য নিরসন, অর্থনৈতিক ভিত্তি দৃঢ় হওয়া, দরিদ্য মানুষের সঙ্গে উদ্ভাবনমূলক কাজ, বেসরকারি খাতে কর্মসংস্থান, মানব সম্পদ উন্নয়ন বিনিয়োগ ও কার্যকর দুর্যোগ ব্যবস্থাপনায় বাংলাদেশের অর্জনকে তিনি এই অনুষ্ঠানের মাধ্যমে উদযাপন করতে চান।

কিমের বক্তব্য উদ্ধৃত করে বিশ্বব্যাংক এক বিবৃতিতে বলেছে, বাংলাদেশ দারিদ্র্য নিরসনে অভূতপূর্ব সাফল্য অর্জন করেছে। এ ব্যাপারে বিভিন্ন দেশ বাংলাদেশ থেকে শিক্ষা নিচ্ছে।

বিশ্বব্যাংকের সর্বোচ্চ কর্মকর্তার বাংলাদেশ সফরের প্রাক্কালে প্রদত্ত এই বিবৃতিতে বলা হয়, সুশাসন শক্তিশালীকরণ ও বিনিয়োগ পরিবেশের উন্নয়নের মাধ্যমে বিশ্বব্যাংক গ্রুপ বাংলাদেশের সঙ্গে প্রাইভেট সেক্টরে কিভাবে আরও কাজ করবে সে ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন বিশ্বব্যাংক প্রেসিডেন্ট।

কিম তার সফরের সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে দেখা করবেন।

তিনি উচ্চপদস্ত কর্মকর্তাদের সঙ্গে দেশের উন্নয়নে ও অগ্রগতিতে বিশ্বব্যাংক কিভাবে আরও সম্পৃক্ত হতে পারে সে ব্যাপারে বিস্তারিত আলোচনা করবেন।

এ ছাড়া তিনি সুশীল সমাজের প্রতিনিধি ও প্রাইভেট সেক্টরের নেতৃবৃন্দের সঙ্গে বৈঠক করবেন। তিনি বিশ্বব্যাংকের সহযোগিতায় পরিচালিত কিছু প্রকল্পও পরিদর্শন করবেন।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

ব্যবসা নয় সেবা করতে এসেছি: প্রধানমন্ত্রী

২০২১ সালের মধ্যে দেশের প্রতিটি মানুষের ঘরে বিদ্যুৎ পৌঁছে যাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। …