ঢাকা : ২৯ মার্চ, ২০১৭, বুধবার, ১:১১ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

বর্তমানে মিরাজ দেশের সেরা অফস্পিনার : নান্নু

তার কথা শোনা যাচ্ছিল ওয়ানডে সিরিজের আগেও। ব্যাটসম্যান কাম অফস্পিনার ক্যাটাগরিতে একদিনের সিরিজে দলে জায়গা পেতে পারেন মেহেদি হাসান মিরাজ- ইংল্যান্ড ক্রিকেট দল বাংলাদেশে পা রাখার পর থেকেই এমন গুঞ্জনে মুখর ছিল ক্রিকেট পাড়া।xe505tm823qn481miraz20160202060324

তবে শেষ পর্যন্ত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে জায়গা হয়নি তার। ওয়ানডে দলে জায়গা হয়নি, তাতে কি? এবার টেস্ট দলে মিরাজ। অবশ্য গত দুদিন তার অন্তর্ভুক্তি নিয়ে অনেক কথাই শোনা গেছে। পাঠকরা আগেই মোটামুটি নিশ্চিত হয়ে গিয়েছিলেন, ১৪ জনে থাকছেন মিরাজ। যেমন ভাবা, তেমন কাজ।

নির্বাচক ও টিম ম্যানেজমেন্ট ঠিক এ অফস্পিনার কাম মিডল অর্ডার ব্যাটসম্যানকে বেছে নিয়েছেন। মাহমুদউল্লাহ রিয়াদ অটো চয়েজ। তার স্কোয়াডে থাকা ও খেলা শতভাগ নিশ্চিত। ব্যাকআপ হিসেবে মোসাদ্দেক হোসেন সৈকত আর নাসির হোসেনও ছিলেন। তাদের বাইরে রেখে হঠাৎ মিরাজকে নেয়া কেন?

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু জাগো নিউজের সাথে একান্ত আলাপে সে কারণ ব্যাখ্যা করতে গিয়ে বলেন, ‘সন্দেহাতীতভাবে মেহেদি হাসান মিরাজ এখন দেশের এক নম্বও অফস্পিনার।’ মিরাজের অন্তর্ভুক্তির কারণ জানাতে গিয়ে প্রধান নির্বাচক অনেক কথাই বলেছেন। সেসব কথা বার্তায় মিলেছে কিছু নতুন বার্তা।

প্রথম কথা হলো, ইংল্যান্ডের সাথে চট্টগ্রামে খেলা হবে স্লো উইকেটে। যেখানে বাংলাদেশ মাঠে নামবে এক ঝাঁক স্পিনার নিয়ে। ১১ জনে স্পেশালিস্ট স্পিনার হিসেবে সাকিব ও তাইজুল ছাড়াও হয়তো মিরাজের খেলার সম্ভাবনা প্রবল। এ প্রসঙ্গে মিনহাজুল আবেদিন বলেন, ‘আমরা অনেক দিন ধরে টেস্ট খেলি না। তাই দল সাজাতে গিয়ে কিছু ক্ষেত্রে পারফরম্যান্স মূল্যায়ন করেছি। আবার কোনো কোনো ক্ষেত্রে অভিজ্ঞতাকে মানদণ্ড ধরা হয়েছে।

ইংল্যান্ড দলের কথা চিন্তা করে অফস্পিনার জরুরি হয়ে পড়েছিল। ইংলিশ শিবিরে বাঁ-হাতি ব্যাটসম্যান বেশ কয়েকজন। সেটা চিন্তা করেই দুজন অফস্পিনার দলে রেখেছি। এজন্য মিরাজকে ডাকা হয়েছে।’ তরুণ মিরাজকে এ মুহূর্তে দেশ সেরা অফস্পিনার আখ্যা দেওয়ার পাশাপাশি মিনহাজুল বলেন, ‘মিরাজও অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এবং ঘরোয়া ক্রিকেটেও যথেষ্ট ভালো খেলেছে।

তার পারফরম্যান্স মূল্যায়ন করেই সুযোগ দিয়েছি। আমাদের মনে হচ্ছে, দীর্ঘ পরিসরের ক্রিকেটে ওর কাছ থেকে অনেক কিছু পাওয়ার আছে। তারও দেওয়ার আছে অনেক কিছু। সে জন্যই তাকে দলে নেওয়া।’ এই তরুণ এখনই জাতীয় দলে খেলার জন্য প্রস্তুত কি না জানতে চাইলে প্রধান নির্বাচক বলেন, ‘দলে যখন নিয়েছি, তখন সে অবশ্যই প্রস্তুত।’

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

টিভিতে আজকের খেলার সময় সূচি এবং যে সকল চ্যানেলে দেখবেন:২৯ মার্চ, ২০১৭

• ক্রিকেট ❏ ওডিআই সিরিজ বাংলাদেশ-শ্রীলঙ্কা, দ্বিতীয় ওয়ানডে হাইলাইটস বিকাল সাড়ে ৫ টা টেন ৩ …