Mountain View

বাংলাদেশের দুর্বলতাকে কাজে লাগাতে চান ব্রড

প্রকাশিতঃ অক্টোবর ১৬, ২০১৬ at ৭:৫১ পূর্বাহ্ণ

full_1275892485_1476579947

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে আগামী ২০ অক্টোবর ইংল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। এই সিরিজের আগে বাংলাদেশকে সমীহ করতে ভোলেননি ইংলিশ পেসার স্টুয়ার্ট ব্রড।

শনিবার প্রথম প্রস্তুতি ম্যাচ শেষে ব্রড জানান, ‘বাংলাদেশ দলে বেশ কয়েকজন অভিজ্ঞ ক্রিকেটার রয়েছে’। টেস্টেও আমাদের জন্য বড় চ্যালেঞ্জ অপেক্ষা করছে।

যদিও টেস্ট খেলার সংখ্যা বিবেচনায় বাংলাদেশ আর ইংল্যান্ড পুরো উল্টো মেরুতে। ব্যবধানটা এতই বেশি যে বিশ্বাসই করতে পারছিলেন না স্টুয়ার্ট ব্রড। বাংলাদেশের দীর্ঘ সময় টেস্ট না খেলার এই দুবর্লতাকেই কাজে লাগাতে চান এই পেসার।

প্রায় ১০-১১ মাসে বাংলাদেশ যেখানে একটি টেস্টও খেলেনি সে সময়ে ইংল্যান্ড খেলেছে ১৬টি টেস্ট! যদিও সবচেয়ে বেশি টেস্ট খেলা দেশগুলোর একটি ইংল্যান্ড। টানা এক বছরের বেশি টেস্ট না খেলা তাদের জন্য সত্যিকার অর্থেই বিস্ময়কর।

বাংলাদেশের এত লম্বা বিরতির কথা জেনে অবাকই হলেন ব্রড। অবশ্য এই সুযোগ কাজে লাগানোর কথাও জানান এই পেসার।

ব্রড জানান, বাংলাদেশ এত লম্বা সময় টেস্ট খেলে না জেনে আমি বেশ অবাক হয়ে গিয়েছিলাম। এজন্যই প্রথম বল থেকেই আমাদের নিখুঁত থাকা জরুরি। নিশ্চিত করতে হবে আমাদের স্কিল যেন কার্যকরী হয়। কারণ টানা এত লম্বা সময় সাদা বলের ক্রিকেট খেলে এসে পুরো একটা সেশন ব্যাট করা মানে মানসিকতার বিশাল পরিবর্তনের ব্যাপার। এটা হবে বিরাট চ্যালেঞ্জ।

সতীর্থ বোলারদের নিয়ে শুরুতে বাংলাদেশের ব্যাটসম্যানদের চাপে ফেলাই ব্রডের লক্ষ্য, প্রথম ২০ রানের জন্য ওদের ব্যাটসম্যানদের কাজ কঠিন করে তোলা। আমাদের বোলারদের দায়িত্ব ওদের চাপে রাখা।

এ সম্পর্কিত আরও