Mountain View

বাংলাদেশের নতুন কোচ ডেভিড ক্যাপেল

প্রকাশিতঃ অক্টোবর ১৬, ২০১৬ at ৩:৩৩ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক:- জাহানারাদের নতুন কোচ ডেভিড ক্যাপেলঅবশেষে নারী ক্রিকেট দলের কোচ নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রায় পাঁচ মাস পর নারী ক্রিকেট দল কোচ হিসেবে পেলো সাবেক ইংলিশক্রিকেটার ডেভিড ক্যাপেলকে। বিসিবি তাকে আগামী ৬ মাসের জন্য নিয়োগ দিয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি।

২০১৭ সালে শ্রীলঙ্কায় অনুষ্ঠিতব্য আইসিসি মহিলা ক্রিকেট বিশ্বকাপ বাছাই পর্ব পর্যন্ত দলের সঙ্গে থাকবেন তিনি। এ লক্ষ্যে আগামী মাসে থাইল্যান্ডে ক্যাম্প করার আগেই ঢাকায় পা রাখবেন ৫৩ বছর বয়সী এ ইংলিশ কোচ। ইসিবির লেভেল-৪ কোর্স করা ক্যাপেল ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত অস্ট্রেলিয়া নারীদলের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। ২০১৪ সালে বাংলাদেশে অনুষ্ঠিত মহিলা বিশ্বকাপে ফাইনাল খেলেছিল তার শিষ্যরা। এর আগে অবশ্য ২০০৬ থেকে ২০১২ সাল পর্যন্ত কাউন্টি ক্রিকেট দল নর্দাম্পশায়ারের প্রধান কোচ ও প্রথম টিম ম্যানেজার ছিলেন। ১৯৮১ সাল থেকে শুরু করে ১৮ বছরের ক্রিকেট ক্যারিয়ারে এই অলরাউন্ডার ১৫টি টেস্ট ও ২৩টি ওয়ানডে ম্যাচ খেলেছেন।

উল্লেখ্য, বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাবেক কোচ চাম্পিকা গামাগের মেয়াদ শেষহয় গত জুনে। মেয়াদ শেষ হলে বিসিবি তার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ায়নি।

এ সম্পর্কিত আরও