ঢাকা : ২৭ জুন, ২০১৭, মঙ্গলবার, ৬:১৮ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

ভারতকে সঙ্গে নিয়ে বিদ্যুৎকেন্দ্র স্থাপনে একমত হয়েছি

নেপালে যৌথভাবে জলবিদ্যুৎ কেন্দ্র স্থাপনে ঐক্যমতে পৌঁছেছে বাংলাদেশ ও নেপাল। প্রাথমিক ভাবে দুটি জলবিদ্যুৎ কেন্দ্রের মাধ্যমে ১৫০০ মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন হবে।
full_964054789_1476616035
আজ রোববার দুপুরে সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ ঘোষণা দেন বাংলাদেশের বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ও নেপালের বাণিজ্যমন্ত্রী রমি গাউচান থাকলি।

তোফায়েল আহমেদ বলেন, আমরা উভয় দেশ ভারতকে সঙ্গে নিয়ে এই বিদ্যুৎকেন্দ্র স্থাপনে একমত হয়েছি। কারণ ভারতের সহায়তা ছাড়া ভারতের মধ্য দিয়ে বাংলাদেশে এ বিদ্যুৎ আনা সম্ভব নয়।

এছাড়াও ২০১৮ সালের মধ্যে খুলনা-মংলা রেললাইনের কাজ সমাপ্ত হওয়ার পর দুই দেশ রেলের মাধ্যমে মংলা বন্দর দিয়ে পণ্য আমদানি-রপ্তানির সিদ্ধান্ত নিয়েছে।

রমি গাউচান থাকলি বলেন, বিবিএন এর আওতায় জলবিদ্যুৎসহ সড়ক ও রেল যোগাযোগের মাধ্যমে বাংলাদেশ ও নেপালের মধ্যে আমদানি-রপ্তানি বহুগুণ বৃদ্ধি পাবে। বাংলাদেশ নেপালের পরীক্ষিত বন্ধু হিসেবে নেপালিদের জন্য ভিসা সহজীকরণসহ সড়ক পথে অন অ্যারাইভাল ভিসার দাবি জানিয়েছি।

এ সম্পর্কিত আরও

Check Also

শিশু কারাবন্দীদের জেলখানায় যেভাবে দিন কাটে

এক্সক্লুসিভ ডেস্ক : : দেশের কারাগারগুলোতে মোট বন্দীর সংখ্যা প্রায় আটাত্তর হাজার। এর মধ্যে একটি …

আপনার-মন্তব্য