Mountain View

ভারতের সঙ্গে সমস্ত বিমান চলাচল বন্ধ করল পাকিস্তান

প্রকাশিতঃ অক্টোবর ১৬, ২০১৬ at ৯:১৪ পূর্বাহ্ণ

af74fe03b395553485bae13be19650cax480x320x9

আন্তর্জাতিক ডেস্ক: বাতিল হয়ে গেল পাক এয়ারলাইনসের বেশ কয়েকটি বিমান। যেগুলি ভারতে আসার কথা ছিল। অত্যন্ত কম যাত্রী সংখ্যা হওয়াতেই মুম্বই ও দিল্লিতে আসার এই বিমানগুলি বাতিল করে দেওয়া হয়। দুই দেশের মধ্যে তৈরি হওয়া অশান্তির পরিস্থিতির জেরেই এমন ঘটনা বলে মনে করা হচ্ছে।

শনিবার একটি বিবৃতি দিয়ে পাকিস্তান ইন্টারন্যাসনাল এয়ারলাইনস জানিয়েছে, লাহোর থেকে নয়াদিল্লির বিমান পরিষেবা স্বাভাবিক রয়েছে। তবে, গত তিন-চার সপ্তাহ ধরে খুব কম যাত্রী সংখ্যা থাকার জন্য করাচি-নয়াদিল্লি ও করাচি-মুম্বই রুটের বিমান বাতিল করা হয়েছে। যাদের এই রুটের বিমানের টিকিট বুক করা ছিল, তাদের অন্য কোনও এয়ারলাইনসের বিমানে যাওয়ার নির্দেশিকা দেওয়া হয়েছে।

উরির সেনাঘাঁটিতে পাক জঙ্গিদের হামলার পর থেকেই উত্তপ্ত পরিস্থিতি। তার মধ্যে আরও আগুন জ্বেলেছে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে ভারতের সার্জিক্যাল স্ট্রাইক। এর আগে গত ৮ অক্টোবর থেকে প্রত্যেকদিন ১৮ ঘণ্টা বন্ধ রাখা হয় লাহোর ও করাচি, এই দুই শহরের এয়ারস্পেস। কারণ হিসেবে ফের বলা হয়েছিল  “operational reasons”. এত গুরুত্বপূর্ণ এয়ারস্পেশ এতদিনের জন্য আগে কখনও বন্ধ করা হয়নি। এর আগে এই দুই শহরেই নীচু দিয়ে বিমান ওড়ানোর ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল।  ৩৩,০০০ ফুটের নিচে বিমান ওড়ানো যাবে না বলে সতর্কবার্তা জারি করা হয়েছিল। পরে বলা হয়, লাহোরের আকাশে ২৯,০০০ ফুটের নিচে ওড়ানো যাবে না বিমান।-কলকাতা২৪

এ সম্পর্কিত আরও

Mountain View