Mountain View

ভৈরবে দুর্ঘটনারোধে গাড়ির চালক ও তাঁদের সহকারীদের সঙ্গে মতবিনিময় সভা

প্রকাশিতঃ অক্টোবর ১৬, ২০১৬ at ৯:৪৮ পূর্বাহ্ণ

14686486_1772254089693748_339943702_n

ভৈরবে দুর্ঘটনারোধে গাড়ির চালক ও তাঁদের সহকারীদের সঙ্গে মতবিনিময় সভায় বক্তব্য দেন হাইওয়ে থানার ওসি এ কে এম মিজানুল হক।

সড়ক-মহাসড়কে চালকের অসচেতনতার কারণেই ৯০ ভাগ দুর্ঘটনা ঘটে থাকে। আর এক-একটা দুর্ঘটনা মানে একেকটি পরিবারের সারা জীবনের দুঃখগাঁথা। এটা যে শুধু যাত্রী বা পথচারীদের বেলায় ঘটে, তা কিন্তু নয়। চালক ও তাদের সহকারীদের বেলায়ও তাই।

আজ শনিবার দুপুরে কিশোরগঞ্জের ভৈরবে হাইওয়ে পুলিশ আয়োজিত গাড়ির চালক ও তাদের সহকারীদের সঙ্গে সচেতনতামূলক সভায় এসব কথা বলেন বক্তারা। এ সময় তাঁরা অভিযোগ করে বলেন, বেপরোয়া গতি, চলন্ত অবস্থায় মোবাইল ফোন ব্যবহার, হেডফোনে গান শোনা, যাত্রী অথবা গাড়ির কর্মচারীদের সঙ্গে কথা বলা বন্ধ করলে অধিকাংশ দুর্ঘটনা প্রতিরোধ করা সম্ভব হবে। তাই এসব কু-অভ্যাস পরিত্যাগ করতে চালকদের প্রতি আহ্বান জানান বক্তারা।

অপরদিকে চালকরা সড়ক-মহাসড়কের ওপর থেকে হাট-বাজার, অটোরিকশা স্ট্যান্ড, অবৈধ দোকানপাট উচ্ছেদসহ মহাসড়কে নসিমন, ভটভটি ইত্যাদি যানবাহন চলাচল বন্ধ করার দাবি জানান। তাঁরা বলেন, চালকরা ইচ্ছে করে মানুষ তো অনেক পরের বিষয়, একটি ক্ষুদ্র ইতর প্রাণীও হত্যা করতে চায় না। এ সময় চালকরা সংবাদকর্মীদের প্রতি অনুরোধ করেন, দুর্ঘটনার পর তাদের যেন ‘ঘাতক’ বলে আখ্যায়িত করা না হয়।

বাংলাদেশ আন্তজেলা শ্রমিক ইউনিয়ন ভৈরব শাখার সাধারণ সম্পাদক মো. আবু হানিফ মিয়ার সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য দেন ভৈরব হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মিজানুল হক। তিনি দুর্ঘটনারোধে চালক ও তাঁর সহকারীদের সচেতনতার পাশাপাশি ড্রাইভিং লাইসেন্স করার বিষয়ে জোর তাগিদ দেন। তিনি আরো বলেন, সড়ক-মহাসড়কের নিরাপত্তা বিধান করাই হাইওয়ে পুলিশ বাহিনীর কাজ। আর এই নিরাপত্তা শুধু যাত্রী নয়, পরিবহনের সঙ্গে জড়িত সবার।

পৌর বাস টার্মিনালে আয়োজিত মতবিনিময় সভায় অন্যান্যের মাঝে বক্তব্য দেন ভৈরব হাইওয়ে থানার উপপরিদর্শক (ট্রাফিক) মনিরুজ্জামান চৌধুরী, ভৈরব আন্তজেলা শ্রমিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহাদাৎ হোসেন। সভায় শতাধিক চালক ও তাঁদের সহকারী উপস্থিত ছিলেন

এ সম্পর্কিত আরও

Mountain View