Mountain View

সোহান কেন ইংল্যান্ড সিরিজের টেস্ট স্কোয়াডে?

প্রকাশিতঃ অক্টোবর ১৬, ২০১৬ at ১১:৩৯ অপরাহ্ণ

sohanস্পোর্টস ডেস্ক: ১৪ জনের টেস্ট স্কোয়াডে নতুন মুখ চারজন- সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, কামরুল ইমলাম রাব্বি ও নুরুল হাসান সোহান। এ চারজনের মধ্যে নুরুল হাসান সোহানের দলে অন্তর্ভূক্তি নিয়ে প্রশ্ন উঠেছে।

মোসাদ্দেক হোসেন সৈকত ও নাসির হোসেনকে বাইরে রেখে কেন তাকে নেয়া? তবে কি মুশফিকুর রহীম কীপিং করবেন না? সোহানকে দিয়ে কীপিং করানো হবে? আজ সে প্রশ্নর উত্তর মেলেনি।

প্রধান নির্বাচক মিনহাজুল অবেদিন জানিয়েছেন, ‘মুশফিক কীপিং করবে কি করবে না?

তার বদলে সোহানকে গ্লাভস হাতে উইকেটের পিছনে দেখা যাবে কিনা- সেটা টিম ম্যানেজমেন্ট জানে। আমার বিষয় নয়।’

কোচ চন্ডিকা হাথুরুসিংহের কথা, ‘এই মূহুর্তে মুশফিকই আমাদের কিপার।’

তবে তারপরও তিনি কিছু ব্যাখ্যা দিয়েছেন। যার সার কথা হলো, মুশফিকের ইনজুরি হলে সোহান কীপিং করবে। ‘দলে আমরা দুজন উইকেট কিপার রেখেছি, কারণ যদি ম্যাচের দিন সকালেও কারও কিছু হয় তখন তো কাউকে লাগবে। সোহান দেশের অন্যতম ভালো কিপার, লিটনও ভালো। তবে সে ইনজুরিতে। সেজন্য সোহান সুযোগ পেয়েছে।’

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গত বছর শেষ টেস্ট সিরিজে মুশফিক দলে থাকার পরও লিটন কীপিং করেছেন। এবার তাকে রাখাই হলো না। তার বদলে সোহান। লিটন কেন জায়গা পেল না? এর জবাবে হাথুরুর বাখ্যা, ‘লিটনের এখনও খেলার মতো স্কিল ফিটনেস আসেনি। রিকভারি করেছে ইনজুরি থেকে। গতকাল বা তার আগের দিন ব্যাটিং শুরু করেছে। এখনো শতভাগ ফিট নয়। সে জন্য দ্বিতীয় উইকেটরক্ষক হিসেবে লিটনের বদলে সোহান।

নাইট/ইফাদ/১২/রেড

এ সম্পর্কিত আরও

Mountain View