Mountain View

হুমায়ূন আহমেদের গল্পে ছবি নির্মাণের ইচ্ছা অমিতাভ রেজার

প্রকাশিতঃ অক্টোবর ১৬, ২০১৬ at ৬:১৫ অপরাহ্ণ

জনপ্রিয় নির্মাতা অমিতাভ রেজা তার প্রথম ছবি ‘আয়নাবাজি’র পরে তার পরবর্তী সিনেমার কথা ভাবছেন। সেই ছবি কী বিষয়ে ও কারা অভিনয় করছে সেটা জানাননি তিনি।full_519426100_1476616016

তবে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের গল্প অবলম্বনে তিনি ছবি নির্মাণ করার ইচ্ছা রয়েছে বলে তিনি জানান। এছাড়া দেশের চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খানকে নিয়েও কাজ করতে চান।

আয়নাবাজির প্রচারে এক ফেসবুক লাইভে তিনি এসব তথ্য জানান।

গত ৩০ সেপ্টেম্বর তার আয়নাবাজি ছবিটি মুক্তি পায়। ছবিটি মুক্তি পাওয়ায় দীর্ঘদিন পর বাংলার দর্শকদের যেন প্রাণ ফিরে এসেছে। ছবিটি সিনেপ্রেমীদের দারুণ প্রশংসিত হয়েছে। তাই তৃতীয় সপ্তাহ ধরে পুরোদমে ব্যবসা করছে ‘আয়নাবাজি’।

‘আয়নাবাজি’র এমন সাফল্য দেখে নতুন ছবি নির্মাণ করার চিন্তা করছেন অমিতাভ রেজা। ২৩ মিনিট ২৯ সেকেন্ডের ফেসবুক লাইভে অমিতাভ রেজা তার ভক্তদের নানা প্রশ্নের উত্তর দেন।

দীর্ঘ ফেসবুক লাইভে অমিতাভ রেজা নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের গল্প অবল্বনে ছবি নির্মাণ করার ইচ্ছে পোষণ করেছেন।

শাকিব খানকে নিয়ে ছবি নির্মাণ করার কোনো ইচ্ছে আছে কিনা ভক্তদের এ প্রশ্নে তিনি বলেন, শাকিব খান আমার খুব পছন্দের একজন হিরো। তাকে নিয়ে আমার ছবি বানানোর অনেক ইচ্ছা। আমার পরের ছবিতে না হলেও শিগগিরি শাকিব খানকে নিয়ে ছবি বানাবো।

‘আয়নাবাজি’র এমন সাফল্য জন্য অমিতাভ রেজা দর্শকদের অভিনন্দন জানিয়ে বলেন, ‘আয়নাবাজি’ সাফল্য পেয়েছে শুধুমাত্র দর্শকদের জন্য। এদেশের দর্শকদের প্রতি আমার কৃতজ্ঞতা। ছবিটি  দু’সপ্তাহ চলছে আমার মনে হয় আরো কিছু সপ্তাহ ধরে চলবে।

বাংলাদেশের চলচ্চিত্রে পরিবর্তন এসেছে বলে মনে করেন অমিতাভ রেজা। তিনি বলেন, বর্তমানে বাংলাদেশে সিনেমার জোয়ার চলছে। সারা পৃথিবী জুড়ে বাংলাদেশের সিনেমার জয়জয়কার হচ্ছে। ‘আয়নাবাজি’ বাংলাদেশের চলচ্চিত্রে তেমন ইতিহাস গড়তে চলেছে। সাউথ এশিয়ান ফিল্ম ফ্যাস্টিভালে দেখানো হচ্ছে ‘আয়নাবাজি’।

এছাড়া আগামী মাসেই কানাডা এবং অস্ট্রেলিয়ায় ‘আয়নাবাজি’ ছবিটি মুক্তি দেয়া হবে। পরবর্তীতে মালয়েশিয়া ছাড়াও আরো কয়েকটি দেশে দর্শক চাহিদার ওপর নির্ভর করে সিনেমাটি মুক্তি দেয়া হবে বলে জানান ছবির নির্মাতা।

‘আয়নাবাজি’ ছবিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, নাবিলা, পার্থ বড়ুয়াসহ আরো অনেকে।

এ সম্পর্কিত আরও

Mountain View