Mountain View

অজানা এক কারণে টাইগার দলে জায়গা পাচ্ছে না আবদুর রাজ্জাক

প্রকাশিতঃ অক্টোবর ১৭, ২০১৬ at ৮:৩৮ অপরাহ্ণ

5555

স্পোর্টস ডেস্ক: একসময় তাকে ছাড়া বাংলাদেশ দলের স্পিন আক্রমণকে কল্পনাই করা যেতো না। কিন্তু গেল দুই বছর অজানা এক কারণে টাইগার স্কোয়াডে জায়গা পাননি আবদুর রাজ্জাক। তবে বসে নেই তিনি। ঘরোয়া লিগে নিয়মিত খেলছেন। ফিটনেস ধরে রাখতে ঠিকমতো করছেন অনুশীলনও।

তেমনি সোমবারও মিরপুর শের-ই-বাংলায় এসেছিলেন বাঁহাতি এই অফ স্পিনার। সেখানেই সংবাদ মাধ্যমকে চট্টগ্রাম টেস্ট নিয়ে কথা বলেন তিনি। তার বিশ্বাস এই টেস্টে স্পিনাররাই পার্থক্য গড়ে দেবে।

রাজ্জাক বলেন, ‘চট্টগ্রামের উইকেট বরাবরই স্পিন সহায়ক। গরম বেশি পড়ায় পেসারদের চেয়ে স্পিনাররাই এগিয়ে থাকবে। স্কোয়াড দেখেই বোঝা যাচ্ছে দু’দলই স্পিনকে গুরুত্ব দিচ্ছে। চট্টগ্রাম টেস্টে স্পিনাররাই পার্থক্য গড়ে দেবে।’

দীর্ঘ সময় পর আগামী শুক্রবার টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। কেমন করবে মুশফিকুর রহিমের দল? এ প্রশ্নের উত্তর হয়ত সময়ই বলে দেবে। তবে অভিজ্ঞ রাজ্জাক বলছেন, যে দলের স্পিনাররা তাদের কাজটা ঠিকমতো করবে তারাই এগিয়ে যাবে।

বাংলাদেশের হয়ে সর্বশেষ ২০১৪ সালের ২৭ আগস্ট মাঠে নেমেছিলেন আব্দুর রাজ্জাক। দুই বছরের বেশি সময় দলের বাইরে রয়েছেন এই বাঁহাতি। ঘরোয়া ক্রিকেটে নজরকাড়া নৈপুন্য দেখালেও জাতীয় দলে ডাক মিলেনি। ৩৪ বছর বয়সী এই ক্রিকেটার এখনো স্বপ্ন দেখেন আবারো দেশের জার্সি জড়িয়ে ফিরবেন মাঠে।

এ সম্পর্কিত আরও