ঢাকা : ২৩ সেপ্টেম্বর, ২০১৭, শনিবার, ৩:২৮ অপরাহ্ণ
সর্বশেষ
রোহিঙ্গা ইস্যু: বাংলাদেশের সঙ্গে আলোচনার প্রস্তাব মিয়ানমারের রোহিঙ্গা ইস্যুতে ভারত-চীনের বক্তব্য গ্রহণযোগ্য নয়: প্রধানমন্ত্রী জাতিসংঘ মহাসচিবের সঙ্গে প্রধানমন্ত্রীর সাক্ষাৎ নিউইয়র্কে প্রধানমন্ত্রী: বাংলাদেশের ভূমিকা বিশ্বের কাছে প্রশংসনীয় ঢাবি ক্যাম্পাসে প্রক্টর টিমের সাথে ভূয়া এএসপির কাণ্ড! প্রশংসায় পঞ্চমুখ বিশ্ববাসী, সমালোচনায় বিএনপি ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদকের বিরুদ্ধে শিবিরের মামলা রোহিঙ্গা সমস্যা:আজ হতে মাঠে নামছে সেনাবাহিনী সু চি-খালেদার একই সুর: তথ্যমন্ত্রী রোহিঙ্গা সমস্যার স্থায়ী সমাধানে জাতিসংঘে প্রস্তাব প্রধানমন্ত্রীর
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site
প্রচ্ছদ > খেলাধুলা > কুমিল্লার ম্যাচ দিয়ে পর্দা উঠবে বিপিএলের

কুমিল্লার ম্যাচ দিয়ে পর্দা উঠবে বিপিএলের

mash_16স্পোর্টস ডেস্ক:– দেশের সবচেয়ে বড় আর একমাত্র আন্তর্জাতিক মানের টি-টোয়েন্টি টুর্নামেন্ট বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) এর চতুর্থ আসরের পর্দা উঠছে আগামী ৪ নভেম্বের। টুর্নামেন্টের সব সূচি চূড়ান্ত করে ফেলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড, বাকি শুধু আনুষ্ঠানিক ঘোষণা। প্রথম দিন মিরপুরে মাঠে নামবে মাশরাফি বিন মুর্তজার অধিনায়কত্বে অভিষেক আসরেই শিরোপা ঘরে তোলা ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তাদের মুখোমুখি হবে আবার বিপিএল এ ফেরা রাজশাহীর দল রাজশাহী কিংস। বিকেলে একইমাঠে দেখা যাবে রংপুর রাইডার্স ও খুলনা টাইটানস। প্রতিবারের মত এবারও প্রতিদিন ম্যাচ হবে দুইটি করে।

দুপুরআড়াইটায় ও সন্ধ্যা সাতটায়। ভেন্যু মিরপুরের হোম অফ ক্রিকেট ও চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম। ঢাকায়ম্যাচ হবে ৪-১৩ নভেম্বর আর চট্টগ্রামে ম্যাচ হবে ১৭-২৫ নভেম্বর। এরপর আবার ঢাকায় ফিরবে বিপিএল। তবে চট্টগ্রামের কর্মকর্তারা চান ভেন্যু হোক এম এ আজিজ স্টেডিয়াম। কারণ শহরের কেন্দ্রে হওয়ায় এ মাঠে দর্শক সমাগম হয় বেশি। আর সবার যাতায়াতের সুবিধাও বিবেচনা করা হচ্ছে। তবে এ মাঠের পরিচর্যা করে খেলার উপযোগী করতে অনেক সময় লাগে। ডাবল লিগ পদ্ধতির এ টুর্নামেন্টে মোট ম্যাচ হবে ৪৬ টি। ৪২টি লীগ ম্যাচ, একটি এলিমিনেটর , দুটি কোয়ালিফাইয়ার ও ফাইনাল। লীগের শীর্ষ দুই দল খেলবে কোয়ালিফায়ার। আর তিন ও চার নম্বর দল খেলবে এলিমিনেটর। কোয়ালিফায়ারে জয়ী দল সরাসরি ফাইনাল খেলবে আর পরাজিত দল এলিমিনেটরে জয়ী দলের সাথে দ্বিতীয় কোয়ালিফায়ারে মুখোমুখি হবে। জয়ী দল ফাইনাল খেলবে প্রথম কোয়ালিফায়ারের বিজয়ীর বিপক্ষে।

৬ ডিসেম্বর হবে এলিমিনেটর। একইদিন সন্ধ্যায় হবে প্রথম কোয়ালিফায়ার। ৭ই নভেম্বর হবে ২য় কোয়ালিফায়ার। দুই কোয়ালিগায়ারের দুই বিজয়ী দল মুখোমুখি হবে ফাইনালে ৯ই ডিসেম্বর। এবার ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। এবার টুর্নামেন্ট হবে মোট ৩৭ দিনের , বিরতি রাখা হয়েছে ১২দিন। এতে করে বিশ্রাম পাবে খেলোয়াড়েরা। ভেন্যুও পরিচর্যার যথেষ্ট সময় পাওয়া যাবে। সব খেলা সরাসরি দেখা যাবে চ্যানেলনাইনের পর্দায়।

এ সম্পর্কিত আরও

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *