Mountain View

তবে কি তানভির হায়দার গতে যাচ্ছে আগামীর লেগ স্পিনার?

প্রকাশিতঃ অক্টোবর ১৭, ২০১৬ at ৫:০৫ অপরাহ্ণ

cymera_20161017_165602

ইংল্যান্ডের এবারের বাংলাদেশ সফরে লেগস্পিনাররা দারুণ ভূমিকা রাখছেন। ওয়ানডে সিরিজে ইংলিশ বোলার আদিল রশিদ হয়েছিলেন সর্বোচ্চ উইকেট শিকারি। আর টেস্ট সিরিজের আগে বিসিবি একাদশের হয়ে প্রস্তুতি ম্যাচে সাব্বির রহমানের পর তানভির হায়দার সেই লেগস্পিনেই করে দেখালেন ভিন্ন কিছু।

দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে অবশ্য সাব্বির নেই। এছাড়া লাঞ্চ বিরতির আগে বিসিবি বোলারদের বিপক্ষে একরকম দাপট দেখায় সফরকারীরা। ফলে বিনা উইকেটে ৯০ রান নিয়ে মাঠ ছাড়ে তারা।

তবে লাঞ্চ বিরতির পর সৌম্য সরকারের নেতৃত্বে বিসিবি একাদশকে ব্রেক-থ্রু এনে দেন প্রথমশ্রেণির ক্রিকেটে ৮৪টি উইকেট পাওয়া তানভির।

একে একে ফেরান বিশ্বসেরা তিন ব্যাটসম্যান জো রুট, জনি বেয়ারস্টো ও জস বাটলারকে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১১ ওভারে ৩ মেডেন সহ ৪২ রানের বিনিময়ে তিনটি উইকেট তুলে নেন ২৪ বছর বয়সী এই তরুণ। ইল্যান্ড ৬৪ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে তুলেছে ২১৩ রান।ফলে জানান দিলেন আগামীর সেরা লেগ স্পিনার হতে যাচ্ছেন তিনিই।যদি বিসিবি তাকে সর্বাত্মক সহযোগিতা করে তবে তিনি হতে পারেন বাংলাদেশের মুরালি,আফ্রিদি মতো সেরা লেগ স্পিনার।

সফরকারী ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ ৬০ রান করা ওপেনার বেন ডাকেট ৬০ রানে ‘অবসরে’ গেছেন। তবে আরেক ওপেনার হাসিব হামিদ ৫৭ রানে অবিচল আছেন।

বিসিবি বোলারদের মধ্যে আরও একটি করে উইকেট পান সুভাষিশ রায় ও মোসাদ্দেক হোসেন সৈকত। রান আউটের শিকার হন অপর ব্যাটসম্যান।

এ সম্পর্কিত আরও

Mountain View