৯০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে ভারত: পাকিস্তান

প্রকাশিতঃ অক্টোবর ১৭, ২০১৬ at ৫:৫৯ অপরাহ্ণ

ভারত-পাকিস্তানের শত্রুতা দিন দিন ক্রমান্বয়ে বাড়ছে। যখনই দু’দেশ নিজেদের মধ্যে বৈরি ভাব কিছুটা কমাতে চায় তখনই যেন আরো বেড়ে যায় তাদের দ্বন্দ্ব। সম্প্রতি কাশ্মির ইস্যু নিয়ে দু’দেশের মধ্যে যুদ্ধের প্রস্তুতি চরমে। ধারণা করা হচ্ছে যে কোনো সময় লেগে যেতে পারে তাদের মধ্যে। full_908693617_1476703034

এর বিষয়টি নিয়ে আজ সোমবার বেশ কড়া বার্তা দিয়েছে পাকিস্তানের পররাষ্ট্র দফতরের মুখপাত্র নাফিস জাকারিয়া। তিনি বলেন, চলতি বছরে এ পর্যন্ত ৯০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে ভারত।

নাফিস জাকারিয়া বলেন, এ বছর ভারত ৯০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। এটা বন্ধ করতে হবে। আঞ্চলিক শান্তি বজায় রাখার ক্ষেত্রে ভারতই সবচেয়ে বড় বাধা। পাকিস্তানের ক্ষতি করতে এবং দেশের স্বার্থের জন্য অন্যকে দোষ দেয়া, শত্রুতামূলক বিবৃতি এবং নানা অপপ্রচার চালানোর মাধ্যমে ভারত শান্তি স্থাপনে যে পরিবেশ দরকার তা নষ্ট করে দিচ্ছে।

নাফিস জাকারিয়া বলেন, ২০১৪ সালে প্রাদেশিক নির্বাচনের সময় ভারত ২০০ বারের চেয়ে বেশি যুদ্ধ বিরতি লঙ্ঘন করেছিল। পাকিস্তান ‘কখনই যুদ্ধবিরতি লঙ্ঘন করেনি’। এ সম্পর্কে ভারতীয় গণমাধ্যমে যত প্রতিবেদন প্রকাশিত হয়েছে তার সবই মিথ্যা এবং লাইন অব কন্ট্রোল নিয়ে ভারতের সকল প্রতিবেদনের ৯০ ভাগই মিথ্যা, ভিত্তিহীন বলেও দাবি করেন তিনি।

এ সম্পর্কিত আরও