ঢাকা : ২৯ মে, ২০১৭, সোমবার, ১২:৩১ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

নোয়াখালীতে শিক্ষার্থীদের মানববন্ধন

শিক্ষার্থী হোস্টেলের আসন সংখ্যা বৃদ্ধিসহ আট দফা দাবিতে বেগমগঞ্জের চৌরাস্তায় মানববন্ধন করেছে নোয়াখালী টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজের শিক্ষার্থীরা। full_603883981_1476796919

মঙ্গলবার ঘণ্টাব্যাপী মানববন্ধনে শিক্ষার্থীরা জানায়, ২০০৬-২০০৭ শিক্ষাবর্ষে বি.এস.সি ইঞ্জিনিয়ার কোর্স চালু করা হয়। কিন্ত শিক্ষার্থীদের জন্য কোনো হোস্টেল ব্যবস্থা ছিল না। প্রায় আট বছর পর সাড়ে ৪শ ছাত্রের জন্য ১৪৪ আসন এবং ৫০জন ছাত্রীর জন্য ৩০টি আসনের হোস্টেলের ব্যবস্থা করা হয়।

তাছাড়া প্রতি বছরই শিক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ার ফলে শিক্ষার্থীগণ তীব্র আবাসন সংকটে ভুগছে। হোস্টেলে কোনো সরকারি ভর্তুকী না থাকায় অবস্থানকারী শিক্ষার্থীদেরকে বিভিন্ন ধরনের ব্যয় ভার বহন করতে হয়।

ক্যাম্পাসে শিক্ষার্থী পরিবহনের জন্য প্রায় পুরনো একটি মাত্র বাস, যা প্রায় সময়েই বিকল থাকে। এছাড়া প্রয়োজনীয় সংখ্যক স্থায়ী শিক্ষক না থাকায় খন্ডকালীন শিক্ষক দিয়ে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ক্লাস করানো হয়। তদুপরি বন্ধের দিনও ক্লাস করতে হয় বলে শিক্ষার্থীদের উপর প্রচণ্ড চাপ পড়ছে।

এ ব্যাপারে কলেজ শিক্ষক ইঞ্জিনিয়ার একেএম ফজলুল হক জানান, গত এক বছর থেকে হেস্টেলের কার্যক্রম শুরু হয়েছে। শিক্ষার্থীদের বিভিন্ন সমস্যাসমূহ সমাধানের জন্য কর্তৃপক্ষকে চিঠি দেয়া হয়েছে।

 

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

তিন দিনের মধ্যে ‘আল্লাহ মেহেরবান’ গান সরাতে নোটিশ

আল্লাহর পবিত্র নামকে জঘন্যভাবে চিত্রায়িত করা হয়েছে উল্লেখ করে জাজ মাল্টি মিডিয়াকে ‘আল্লাহ মেহেরবান’ শীর্ষক …

আপনার-মন্তব্য