Mountain View

সেই সৌম্যকেই চান হাথুরুসিংহে

প্রকাশিতঃ অক্টোবর ১৮, ২০১৬ at ১:২১ অপরাহ্ণ

7d6efd38b086c7c9b1ddbb68997ac4ccx480x320x27

স্পোর্টস ডেস্ক: বাংলাদেশ ক্রিকেটে সৌম্য সরকারের আগমনটা ঘটেছিল বেশ রাজকীয়ভাবে।  প্রথম বছর তার ব্যাটিং দেখে মনে হয়েছিল বিশ্বে সেরা ব্যাটসম্যানদের রেকর্ড দ্রুতই গড়াগড়ি খাবে তার ঝুলিতে।  ২০১৫ বছরটিতে ১৫ টি ওয়ানডে খেলে ৫১.৬৯ গড়ে করেছিলেন ৬৭২ রান। এর জন্য বর্ষসেরা সেরা ১০ ব্যাটসম্যানের তালিকায়ও চলে এসেছিলেন তিনি।

 

কিন্তু দিন যত যাচ্ছে খেই হারিয়ে ব্যর্থতা আর গ্লানি যোগ হচ্ছে তার নামের পাশে।  একের পর এক ব্যর্থতা কুড়ে কুড়ে খাচ্ছে তার ক্যারিয়ারটা।  সর্বশেষ সফরকারী আফগানিস্তানের বিপক্ষে হোম সিরিজে ব্যাট হাতে ছিলেন নিশ্চুপ। কোনরকম কথা বলেনি তার ব্যাট।  যার ফল স্বরুপ পরবর্তী ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামানো হয়নি তাকে।।

 

তবে ইংলিশদের বিপক্ষে টেস্টের আগে প্রস্তুতি টেস্টে ব্যাট হাতে দেখা যায় সৌম্যকে। প্রথম ম্যাচে নিজের নামের সুবিচার করলেও দ্বিতীয় দিনে ছিলেন আগের সেই সৌম্য।

 

সৌম্যের এই ফর্ম বেশ ভাবাচ্ছে তার গুরু হাথুরুসিংহকে।  এ নিয়ে তিনি বলেন, ‘সৌম্যর ফর্ম নিয়ে চিন্তা করতে হচ্ছে আমাদেরকে। আমরা চাই, সৌম্যর মাঝে আগের সেই আত্মবিশ্বাস ফিরিয়ে আসুক। সেজন্যই তাকে এতো সুযোগ দেয়া হচ্ছে। সে ভালো খেলোয়াড়। ফর্ম খারাপ হতেই পারে, তবে এটা বেশি সময় স্থায়ী হওয়ার নয়।’

এ সম্পর্কিত আরও

Mountain View