আবারও আলোচনায় মুশফিকের কিপিং ইস্যু

প্রকাশিতঃ অক্টোবর ১৯, ২০১৬ at ৫:২৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক,বিডি টুয়েন্টিফোর টাইমস: আলোচনায় মুশফিকের কিপিং ইস্যু। কে থাকছেন টেস্ট দলের কিপার? তরুণ নুরুল হাসান সোহান নাকি মুশফিক নিজেই।mushfiqur-rahim1

এই প্রশ্নটা টেস্টে স্কোয়াড় ঘোষণার পর থেকেই চলে আসছিল। বুধবার ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে মুশফিক যা বললেন তাতে তিনিই উইকেটের পিছনে দাঁড়াচ্ছেন বলে অনেকটাই বলা যায়। টেস্টেও মুশফিক উইকেট কিপিংয়ে ফিরতে চাচ্ছেন। তবুও ভিন্ন কিছু ভাবতে পারে ম্যানেজমেন্ট।

মুশফিক বলেন,‘আমার কিপিং না করার একটাই কারণ ছিল যে আঙুলে ব্যথা। সেই ব্যথা নিয়ে ১০-১২ বা ২০-৫০ ওভার কিপিং করা যায় কিন্তু ৯০-১০০ ওভার করা কঠিন ছিল। আমি এখন পুরোপুরি ফিট।’ সর্বশেষ তিন টেস্টে উইকেট কিপিং করেন লিটন কুমার দাশ। তার আগের টেস্টেই আঙুলে ব্যথা পান মুশফিক।

ঐ টেস্টের বাকি সময় উইকেট কিপিং করেন ইমরুল কায়েস।অনেক আগেই আঙুলের সেই ইনজুরি থেকে সেরে উঠেছেন মুশফিক। এ কারণে চাচ্ছেন আগের জায়গায় ফিরে যেতে। যদিও ব্যাপারটা টিম ম্যানেজমেন্টের উপর ছেড়ে দিয়েছেন মুশফিক। তিনি বলেন,‘টিম ম্যানেজমেন্ট যদি চায় তাহলে অবশ্যই কিপিং করব।

আমি কিপিং করে ২০০ রানও করেছি, আবার শূন্য রানও করেছি। কিপিংটা আসলে আমার ওপর কোনও প্রভাব ফেলে না। তবে টিম ম্যানেজমেন্ট যদি মনে করে আমি কিপিং করে দলকে সাহায্য করতে পারবো, তাহলে করবো। আর যদি মনে করে আমি দলে না থাকলে টিম ভালো করবে; তাহলে তো আরও ভালো, সমস্যা নেই।’

এ সম্পর্কিত আরও