Mountain View

এবার ভারতীয় সিনেমায় বাংলাদেশের ক্রিকেট, ধোনিকে চরম লজ্জা!

প্রকাশিতঃ অক্টোবর ১৯, ২০১৬ at ১০:৫০ পূর্বাহ্ণ

20161019104318
ভারতীয় সিনেমায় টাইগাররাও। মাহেন্দ্র সিং ধোনিকে নিয়ে সম্প্রতি বলিউডে মুক্তি পেয়েছে সিনেমা ‘এমএস ধোনি’। সেই সিনেমায় উঠে এসেছে বাংলাদেশ। এখানে ধোনিকে চরম লজ্জা দেয়ার চিত্রও রয়েছে।

বাংলাদেশের বিপক্ষেই শুরু হয়েছিল ধোনির আন্তর্জাতিক ক্যারিয়ার। ২০০৪ সালে সৌরভ গাঙ্গুলির নেতৃত্বে তিন ম্যাচের একদিনের সিরিজ খেলতে বাংলাদেশ এসেছিলো ভারত। চট্টগ্রামে প্রথম ম্যাচে মাত্র ১১ রানে জিতে যায় ভারত। তবে সেই ম্যাচেই অভিষেক হওয়া ধোনি মাত্র ০ রানেই রান আউট হয়ে যান। মাত্র ১টি বল খেলেছিলেন ধোনি।

ক্যারিয়ারের শুরুর ম্যাচে ডাক হওয়া ধোনি হয়তো বাংলাদেশকে আলাদা করেই মনে রাখবেন। সেই সিরিজের দ্বিতীয় ম্যাচে ১২ রান করেন ধোনি, অন্যদিকে ভারত হেরে যায় ১৫ রানে। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে ঘরের মাঠের প্রথম জয় ছিল এটি। তিন ম্যাচের সিরিজে সবমিলে মাত্র ১৯ রান (০, ১২, ৭*) করেছিলেন এই ক্রিকেটার।

ধোনির বায়োগ্রাফিকাল সিনেমাটিতে উঠে এসেছে এই দৃশ্যগুলো। শুরুর তিনটি ম্যাচের মুহূর্ত রাখা হয়েছে সিনেমাটিতে। এছাড়া ২০০৭ ওয়েস্ট ইন্ডিজ বিশ্বকাপে বাংলাদেশের কাছে হেরে প্রথম রাউন্ড থেকেই বিদায় নেয় ভারত। সেই ম্যাচেও ধোনি আউট হয়েছিলেন ০ রানে। বিশ্বকাপ থেকে প্রথম পর্বেই বিদায় নেয়ার জন্য ধোনির বাসার সামনে ভাঙচুর ও আন্দোলন করা হয়, পুড়িয়ে ফেলা তার ছবি। এইসব কিছু উঠে এসেছে এই সিনেমায়।

এ সম্পর্কিত আরও