ঢাকা : ২৬ জুন, ২০১৭, সোমবার, ৯:৪০ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

কথায় নয়, কাজে প্রমান দিতে চাই: মুশফিক

musfik

স্পোর্টস ডেস্ক: মিডিয়াকে খুব সজতনে এড়িয়ে চলছিলেন গত ১৫ মাস। গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের শেষ দিক যে মিডিয়ার মুখোমুখি হয়েছিলেন, এরপর আর মুশফিক সাংবাদিকদের সামনে আসেননি। এশিয়া কাপ টি-টোয়েন্টি, টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে শুরু করে ঢাকা প্রিমিয়ার লিগ কিংবা অন্য যে কোন সময়- মিডিয়ার কাছে একেবারেই আমাবস্যার চাঁদ হয়ে গিয়েছিলেন তিনি।এবার আর পারলেন না।

ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ। দলের অধিনায়ক হিসেবে তাকে মিডিয়ার মুখোমুখি হতেই হলো। হলেন যখন, তখন সাংবাদিকরা প্রশ্নটা না করে পারলেন না। কেন এতদিন নিজেকে আড়াল করে রেখেছিলেন? প্রমন প্রশ্নের জবাবে মুশফিক জানালেন, অন্য কোন কারণ নয়, স্রেফ নিজের দিকে মনযোগি হতেই এবং নিজের কাজগুলো আরও ভালোভাবে করার জন্যই মিডিয়ার মুখোমুখি হননি তিনি। এ সম্পর্কে তার বক্তব্য, ‘আমি ভেবেছি আমি যদি অন্তত নিজের কাজের প্রতি মনোযোগটা দিতে পারি, তাহলে সেটাই ভালো হয়। কারণ আমি যদি এসে বলি এটা করতে চাই, ওটা করতে চাই…। তার চেয়ে যদি চেষ্টা করি যে কাজটা করতে পারি কি না!

মূলতঃ এটাই করতে চেয়েছি। হয়ত যেভাবে চেয়েছি, সেভাবে হয়নি। তবে প্রসেসটা যেভাবে চেয়েছিলাম, সেটা হয়েছে।’ মিডিয়ার মুখোমুখি হওয়াটাকে যেন একটু ভয়ই করেন মুশফিক। সাংবাদিকরা কী না কী প্রশ্ন করে বসেন আবার। কোনটার জবাব কীভাবে দেবেন সে চিন্তা থেকেই নিজেকে এতদিন দুরে সরিয়ে রাখছিলেন। একই সঙ্গে জানিয়ে রাখলেন, মিডিয়ার মুখোমুখি হওয়া না হওয়া- এসব পারফরম্যান্সের ওপর প্রভাব ফেলে না। মুশফিক বলেন, ‘আমার মনে হয় মিডিয়ার মুখোমুখি হওয়াটা প্রভাব ফেলবে না।

এটা নিজের ওপর নির্ভর করে। আপনারা যদি ভালো প্রশ্ন করেন, আমিও ভালো ভালো উত্তর দেব। তাহলে হয়ত প্রভাব পড়বে না। আর যদি উল্টা-পাল্টা প্রশ্ন করেন, করতেও পারেন। ইনশাআল্লাহ চেষ্টা করব, মাঠের ভেতরে ভালো পারফরম্যান্স করার, দল হিসেবে ভালো করার, তাহলে হয়তআপনারাও উল্টা-পাল্টা প্রশ্ন করার সুযোগ পাবেন না।’ এ কারণে মিডিয়ার কাছে একটা বিশেষ অনুরোধও করেছেন মুশফিক। তিনি বলেন, ‘আপনারা যদি এতটুকু হেল্প না করেন, তাহলে আমাদের নিজেদের কাজ করাটা খুব কঠিন হয়ে যায়।’ তবে সাংবাদিকদের মুশফিক এটাও জানিয়েছেন, ‘আপনাদের কাছ থেকে দুরে থাকার সুযোগ চেয়েছি, সেটা আপনারা দিয়েছেন। হয়ত আপনাদের অন্যরকম ফিলিংস থাকতে পারে। তবে আমি চেষ্টা করেছি, যেটা দলের জন্য ভালো হয়, নিজের জন্য ভালো হয়, সেটা করার।

এ সম্পর্কিত আরও

Check Also

ঈদ মোবারক

বার্তা কক্ষ,বিডি টুয়েন্টিফোর টাইমস:মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীর উৎসব পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দেশসেরা নিউজ পোর্টাল …

আপনার-মন্তব্য