Mountain View

গাইবান্ধায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

প্রকাশিতঃ অক্টোবর ১৯, ২০১৬ at ৭:২২ অপরাহ্ণ

5

গাইবান্ধার সাদুল্যাপুরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত হয়েছে।বুধবার সকালে উপজেলা প্রশসন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর ও এসকেএস ফাউ-েশন এর যৌথ আয়োজনে র‌্যালি, আলোচনা সভা ও হাত ধোয়ার প্রদর্শণীর অনুষ্ঠিত হয়। “উন্নত স্যানিটেশন সুস্থ জীবন ও হাত ধোয়ার অভ্যাস গড়ি”এই প্রতিপাদ্যকে সামনে রেখে সকাল ১০:০০ টায় সাদুল্যাপুর শান্তির প্রতীক পায়রা উড়িয়ে উপজেলা চত্তরে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস-২০১৬ এর শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ আহসান হাবিব ও উপজেলা চেয়ারম্যান, মোঃ সাইদুর রহমান।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহারিয়ার খান বিপ্লব, জনস্বাস্থ্য বিভাগরে উপ-সহকারী প্রকৌশলী ইনছার আলী, উপজেলা শিক্ষা অফিসার গোলাম মোস্তফা, প্রেসক্লাব সভাপতি মোস্তাফিজার রহমান, সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, সাধারণ সম্পাদক শাহজাহান সোহেল, এসকেএস ফাউ-েশন এর প্রকল্প ব্যবস্থাপক মোকাররম হোসেন, সিডিও ফারজানা সুলতানা
উপজেলা নির্বাহী কর্মকর্তা মহোদয় উপস্থিত বক্তব্যের মাধ্যমে স্কুলের ছাত্র-ছাত্রীদের স্যানিটেশন বিষয়ে তাদের ধারনা যাচাই করেন এবং যে সকল গুরুত্বপূর্ণ মুহুর্ত গুলোতে হাত ধোয়া জরুরী তা ব্যাখ্যা করে বলেন এবং স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন ব্যবহারের উপর গুরুত্ব আরোপ করেন। অতপর এসকেএস ফাউ-েশন এর ওয়াশ রেজাল্ট প্রজেক্টের কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার ফারজানা সুলতানা হাত ধোয়ার বিভিন্ন প্রযুক্তির সাথে পরিচয় করিয়ে দেন এবং ছাত্র-ছাত্রীদের দ্বারা হাত ধোয়ার প্রদর্শণ করিয়ে দেখান। জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবসের মাধ্যমে ছেলে-মেয়েদের মধ্যে হাত ধোয়ার চর্চার উন্নয়ন হবে এবং অনেক রোগ ব্যাধি থেকে মুক্ত থাকা যাবে। এছাড়াও সাদুল্যাপুর উপজেলার রসুলপুর ও দামোদরপুর ইউনিয়নে জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস উদযাপিত হয়েছে।

এ সম্পর্কিত আরও

Mountain View