ঢাকা : ৮ ডিসেম্বর, ২০১৬, বৃহস্পতিবার, ৮:০১ পূর্বাহ্ণ
সর্বশেষ
ঢাবির ‘ঘ’ ইউনিটের ভর্তি কার্যক্রম বন্ধে আইনি নোটিশ ‘রোহিঙ্গাদের অবারিত আসার সুযোগ দিতে পারি না’প্রধানমন্ত্রী বাংলাদেশে পালিয়ে এসেছে ২১ হাজার রোহিঙ্গা মুসলিম দেশে এইচআইভি আক্রান্ত ৪ হাজার ৭২১ জন: স্বাস্থ্যমন্ত্রী জানাজায় লাখো মানুষের ঢল,শেষ শ্রদ্ধায় শাকিলের দাফন সম্পন্ন ইন্দোনেশিয়ার সুমাত্রা দ্বীপে ভূমিকম্পে নিহতের সংখ্যা ৯৭ সংসদে রোহিঙ্গা ইস্যুতে যা বললেন প্রধানমন্ত্রী বগুড়ায় জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী সপ্তাহ ২০১৬ উদ্বোধন ও র‌্যালী অনুষ্ঠিত অভিনয়েই নয় এবার শিক্ষার দিক দিয়েও সেরা মিথিলা শিশুদের ওজনের ১০ শতাংশের বেশি ভারী স্কুলব্যাগ নয়
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

বর্ষীয়ান নেতা আব্দুল মান্নানকে কেন্দ্রীয় সম্মেলনে সম্মানজন পদে রাখার দাবি

বগুড়া প্রতিনিধি: উত্তর পূর্ব বগুড়ার বর্ষীয়ান নেতা সর্বদলীয় সমর্ণয়কারি প্রখর রাজনীতিবিদ কৃষিবিদ বগুড়া- ১ আসনের সংসদ সদস্য ও উত্তরবঙ্গের আলোচিত নেতা আব্দুল মান্নানকে আগামী ২২-২৩ অক্টোবরের আওয়ামীলীগের কেন্দ্রীয় সম্মেলনে কেন্দ্রীয় কমিটিতে সম্মানজনক পদে রাখার দাবী জানিয়েছে তার নির্বাচনী এলাকার নেতাকর্মী ও সাধারন ভোটাররা।14799033_1754766944786196_640830188_n

এর আগেও সংসদ সদস্য আব্দুল মান্নান কেন্দ্রীয় কমিটির সহ প্রচার, প্রচার ও সাংগঠনিক সম্পাদক এবং বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি ছিলেন। জানাগেছে, সংসদ সদস্য আব্দুল মান্নান কেন্দ্রীয় কমিটির সহ প্রচার, প্রচার ও সাংগঠনিক সম্পাদক পদে থাকা অবস্থায় উত্তরবঙ্গের রাজনীতিতে ছিল ব্যাপক চাঞ্চল্য। সাংগঠনিক অবস্থান ছিল অনেক শক্তিশালী।

এরপর থেকে অদ্যবধি তিনি উত্তরবঙ্গের একজন জনপ্রিয় নেতা। জিয়াউর রহমানের শাসনামল থেকে দেশের মানুষ বগুড়া জেলাকে বিএনপি’র ঘাটি ও ধানের শীষের ভোট ব্যাংক মনে করতো। ২০০৮ সালের জাতীয় সংসদ নির্বাচনে ব্যাক্তি ইমেজ ও জনপ্রিয়তার কারনে আব্দুল মান্নান প্রায় ৫ হাজার ভোটের ব্যবধানে নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেন।

এরপর থেকে এই নির্বাচনী এলাকায় ব্যাপক উন্নয়ন করেছেন তিনি। প্রতি সপ্তাহে ৩/৪ দিন তিনি নির্বাচনী এলাকায় অবস্থান করে দলের নেতাকর্মী ও সাধারন ভোটারদের পাশে দাড়ান এবং তাদের খোঁজখবর নেন। স্থানীয় নেতাকর্র্মী ও নির্বাচনী এলাকার ভোটারদের সাথে কথা বলে জানাগেছে, ২০০৮ সালের জাতীয় নির্বাচনের পর থেকে সোনাতলা ও সারিয়াকান্দী উপজেলায় ব্যাপক উন্নয়ন হয়।

রাস্তা-ঘাট, ব্রীজ-কালভাট, শিক্ষা ও স্বাস্থ্য, ধর্মীয় প্রতিষ্ঠানসহ বিভিন্ন ক্ষেত্রে উন্নয়ন হয়। এই দুই উপজেলার অনেক বেকার যুবক ও নারীদের কর্মসংস্থানের ব্যবস্থাও করেন তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯ সালের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ দেওয়ার ঘোষনা অনুযায়ী সংসদ সদস্য আব্দুল মান্নান সেই ঘোষনা বাস্তবায়নের লক্ষ্যে সারিয়াকান্দী ও সোনাতলায় ২ টি বিদ্যুতের সাবস্টেশন নির্মান করেন। এবং আরও ২টি সাব স্টেশন নির্মান প্রক্রিয়াধীন আছে।

সংসদ সদস্য আব্দুল মান্নানের জনপ্রিয়তার কারনে চলতি বছর অনুষ্ঠিত হওয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে সোনাতলা উপজেলার সবগুলো ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীরা বিপুল ভোটে জয়লাভ করে। এছাড়া সারিয়াকান্দী উপজেলার ১২ টি ইউনিয়নের মধ্যে ১০ টি ইউনিয়ন পরিষদে আওয়ামীলীগ মনোনীত প্রার্থীরা জয়লাভ করে।

সারিয়াকান্দী উপজেলা আওয়ামীলীগের সভাপতি শাহাদারা মান্নান, সাধারন সম্পাদক (ভারপ্রাপ্ত) আব্দুল খালেক দুলু এবং সোনাতলা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আবু মোঃ জিয়াউল করিম শ্যাম্পো ও সাধারন সম্পাদক মাহবুবুল আলম বুলু বলেন, সংসদ সদস্য আব্দুল মান্নান শুধু তার নির্বাচনী এলাকায় নয় বরং উত্তরবঙ্গের একজন জনপ্রিয় নেতা।

ছাত্রজীবনে তিনি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি নির্বাচিত হয়ে গোটা দেশেই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছিল। এছাড়া কেন্দ্রীয় আওয়ামীলীগের সহ প্রচার ও প্রচার এবং সাংগঠনিক সম্পাদক থাকা অবস্থায় উত্তরবঙ্গের আওয়ামীলীগের সাংগঠনিক অবস্থা অনেক শক্তিশালী হয়। তারা বলেন, সংসদ সদস্য আব্দুল মান্নানকে আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটিতে সম্মানজনক পদে রাখা এই নির্বাচনী এলাকা তথা বগুড়াবাসীর এখন প্রানের দাবী।

এ সম্পর্কিত আরও

Check Also

নবাবগঞ্জে হানাদারমুক্ত দিবস পালিত

মোঃ আরিফ জাওয়াদ, দিনাজপুর, বিডি টুয়েন্টিফোর টাইমস :- ১৯৭১ সালের ৬ই ডিসেম্বর পাকিস্তানী হানাদারদের কবল …

Mountain View

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *