Mountain View

আসছে আওয়ামী লীগে নতুন ১২ মুখ

প্রকাশিতঃ অক্টোবর ২০, ২০১৬ at ৭:৪৫ অপরাহ্ণ

 6আসন্ন সম্মেলনের মধ্য দিয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদে নতুন ১২ মুখ যোগ হচ্ছে। দলটির কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সভায় গতকাল বুধবার এ বিষয়ে সম্মতি দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে উপস্থিত একাধিক সদস্য এক জাতীয় দৈনিককে এ তথ্যটি নিশ্চিত করেছেন।বৈঠক সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের প্রস্তুতি উপলক্ষে গণভবনে আয়োজিত ওই বৈঠকে দলীয় গঠনতন্ত্রের কেন্দ্রীয় কমিটির বর্তমান পদসংখ্যা ৭৩ থেকে বৃদ্ধি করে ৮১ করার বিষয়ে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়। সে ক্ষেত্রে বর্তমান কমিটিতে প্রেসিডিয়ামে ৩টি এবং সম্পাদকম-লীতে বন ও পরিবেশ সম্পাদকের ১টি পদ খালি রয়েছে। এর সঙ্গে নতুন যোগ হওয়া ৮টি পদে মোট ১২ জন নতুন নেতা আসছেন বলে জানিয়েছে সূত্র।

এ ছাড়া সম্মেলন উপলক্ষে দলের ঘোষণাপত্র, গঠনতন্ত্র এবং প্রায় ৭ হাজার কাউন্সিলর তালিকা অনুমোদন করে কেন্দ্রীয় কমিটি। বঙ্গবন্ধু পরিবারের মধ্যে এবারের কাউন্সিলে কাউন্সিলর তালিকা থেকে বাদ পড়েছেন শেখ রেহানার পুত্র রাদওয়ান মুজিব সিদ্দিক ববি এবং প্রধানমন্ত্রীর কন্যা সায়মা ওয়াজেদ পুতুল।

এ ছাড়া আওয়ামী লীগের বৈঠকের পর গণভবনে দলের সাধারণ সম্পাদক পদ নিয়ে এক ধরনের গুঞ্জন সৃষ্টি হয়। কিন্তু এ বিষয়ে চূড়ান্ত কোনো কিছু জানা যায়নি।প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় দলের কেন্দ্রীয় কমিটির প্রায় সবাই উপস্থিত ছিলেন। গতকালের বৈঠক মুলতবি করা হয়েছে। নিয়মানুযায়ী আগামী ২২ ও ২৩ অক্টোবর সম্মেলনের আগে যে কোনো সময় আওয়ামী লীগ সভাপতি আবারও এ বৈঠক ডাকতে পারেন।

এ সম্পর্কিত আরও