Mountain View

ইংল্যান্ডের বিপদে রুট-মঈনের প্রতিরোধ

প্রকাশিতঃ অক্টোবর ২০, ২০১৬ at ১২:৫২ অপরাহ্ণ

সকালে ব্যাটিং উপযোগী পরিবেশে টস জিতে কোনো দ্বিধা ছাড়াই ব্যাট হাতে তুলে নিয়েছিলেন ইংলিশ অধিনায়ক অ্যালিস্টার কুক। কিন্তু ১৯ বছর বয়সী এক যুবকের ঘূর্ণিতে সকালটা বাংলাদেশের বোলারদের। অভিষিক্ত মেহেদী হাসান মিরাজ খুব দ্রুতই ২ উইকেট তুলে নিয়ে বিপদে ফেলে দিয়েছেন ইংলিশ দলকে। সঙ্গে সাকিবের আরও এক উইকেট। full_769806429_1476944260

লাঞ্চের আগে ২৮ ওভার শেষে ইংল্যান্ডের সংগ্রহ ৮১/৩। ব্যাট করছেন জো রুট (৩৮) ও মঈন আলী (১৭)। ফিরে গেছেন গ্যারি ব্যালান্স (১), অ্যালিস্টার কুক (৪) ও বেন ডাকেট (১৪)।

টেস্ট অভিষেকে নিজের পঞ্চম ওভারেই উইকেট প্রাপ্তির আনন্দে মাতেন মেহেদী হাসান মিরাজ। তার বল বুঝতে না পেরে বোল্ড বেন ডাকেট (১৪)। পরের ওভারে সাকিবের বলে আরেক ওপেনার কুকও বোল্ড। লেগ স্টাম্পের বাইরের বল সুইপ করতে চেয়েছিলেন তিনি, কিন্তু পারেননি। বল তার গ্লাভসে লেগে স্টাম্পে আঘাত হানে। ইংলিশ অধিনায়ক করেন ৪ রান।

নিজের পরের ওভারে এসে গ্যারি ব্যালন্সকে (১) এলবিডব্লিউ করেন মিরাজ। প্রথমে বাংলাদেশের খেলোয়াড়দের এলবিডব্লিউর আবেদনে সাড়া দেননি আম্পায়ার। রিভিউ নেন অধিনায়ক মুশফিকুর রহিম। আর তাতে সিদ্ধান্ত পাল্টান আম্পায়ার। তখন ২১ রানেই ৩ উইকেট হারিয়ে মহাবিপদে ইংল্যান্ড।

বাংলাদেশের হয়ে আজ অভিষেক হয়েছে তিন ক্রিকেটারের। সীমিত পরিসরে পরীক্ষিত পারফর্মার সাব্বির রহমানের সঙ্গে অভিষেক হয়েছে অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ ও পেসার কামরুল ইসলাম রাব্বির।

অন্যদিকে ইংল্যান্ডের হয়ে অভিষেক হয়েছে ওয়ানডে সিরিজে দ্যুতি ছড়ানো ওপেনার বেন ডাকেটের। ১১ বছর পর দলে ফিরেছেন স্পিনার গ্যারেথ ব্যাটি। এ টেস্টের মধ্য দিয়ে ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ (১৩৪) টেস্ট খেলার রেকর্ড নিজের করে নিলেন ইংলিশ অধিনায়ক কুক।

এ সম্পর্কিত আরও

Mountain View