ঢাকা : ১৯ জানুয়ারি, ২০১৭, বৃহস্পতিবার, ১১:০৮ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

কেমন আছে গ্লোবাল পীস স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা

received_1072023136200073

এস. এম. মনিরুজ্জামান মিলন, ঠাকুরগাঁও প্রতিনিধিঃ শিশুটির নাম নিবিড়, পুরো নাম মো. আদনান ফরহাদ নিবিড়। গ্লোবাল পীস স্কুল এন্ড কলেজ ঠাকুরগাঁও এর ২০১৬ সেশনের ২য় শ্রেণীর ছাত্র, ক্লাস রোল ২।

খুবই চঞ্চল প্রকৃতির ছেলে। গান, অভিনয় আর ইংরেজিতে উপস্থাপনায় স্কুলে সবার সেরা। সবসময় হাসি-ঠাট্টায় মেতে থাকা শিশুটি আজ যেন কিছুটা হলেও নীরব।

নিবিড়ের মা বলেন, ‘স্কুল বন্ধ হয়ে যাওয়ার পর থেকে নতুনভাবে শুরু করতে হয়েছে নিবিড়ের পড়াশুনা। দেড় বছর ইংলিশ মিডিয়ামে পড়ার পর হঠাৎ করে বাংলায় পড়াশুনাও করতে পারছে না ছেলেটি। বছরের শেষাংশে কোনো স্কুলও ভর্তি নিতে চাইছে না।’ কথাগুলো বলতে বলতে কেঁদে ফেলেন তিনি।

তিনি আরও জানান, পরিচিত অনেক অভিভাবক তাদের সন্তানদের পড়াশুনা চলমান রাখার স্বার্থে গ্রামে পাড়ি জমিয়েছেন। আর অনেকেই কোচিং সেন্টারে ভর্তি করিয়েছেন। কেউ কেউ বাসায় শিক্ষক রেখে সন্তানকে পড়াচ্ছেন।

উল্লেখ্য, গুলশান হামলায় জঙ্গিদের উৎসাহ প্রদানের অভিযোগে গত ১১ জুলাই ভারতীয় ইসলামী চিন্তাবিদ, বক্তা ও লেখক জাকির নায়েকের মালিকাধীন পীস টিভি বন্ধের পর তার আদর্শ অনুসরণে বাংলাদেশে পরিচালিত পীস স্কুলগুলো বন্ধের নির্দেশ দিয়েছিল সরকার। অনুমোদনহীন পীস স্কুল বন্ধ ও নির্দেশ দিয়ে আদেশ জারি করেছিল শিক্ষা মন্ত্রণালয় । গত ২ আগস্ট শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ছোট্ট নিবিড় এসবকিছু না বুঝলেও ওর চোখদু’টো ঠিকই বলে দেয় স্কুল, বন্ধু হারানোর কষ্টটা।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

কম খরচে আপনার বিজ্ঞাপণ দিন। প্রতিদিন ১ লাখ ভিজিটর। মাত্র ২০০০* টাকা থেকে শুরু। কল 016873284356

Check Also

আশাশুনিতে জাতীয় শিশু পুরস্কার’১৭ অনুষ্ঠিত

মোঃ নুর আলম,আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার আশাশুনিতে জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা’১৭ অনুষ্ঠিত হয়েছে। শিশুদের অধিকার,শারিরিক, …