টস জিতে আগে ব্যাট করবে ইংল্যান্ড,টাইগারদের তিনজনের অভিষেক

প্রকাশিতঃ অক্টোবর ২০, ২০১৬ at ১০:১২ পূর্বাহ্ণ

cymera_20161020_100654

দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আর কিছুক্ষণের মধ্যে মাঠে নামবে স্বাগতিক বাংলাদেশ এবং সফরকারী ইংল্যান্ড। টস জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন সফরকারী দলপতি অ্যালিস্টার কুক।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকাল ১০টায় মাঠে নামবে দুই দল।

চট্টগ্রাম টেস্টে টস করতে নেমেই অ্যালিস্টার কুক হয়ে গেলেন ইংল্যান্ডের হয়ে সবচেয়ে বেশি টেস্ট খেলা খেলোয়াড়। ১৩৪ টেস্ট ম্যাচে নেমে অ্যালেক স্টুয়ার্টকে টপকে ইংলিশ এই অধিনায়ক এখন অসাধারণ রেকর্ডটির মালিক হয়ে গেলেন।

এর আগে বাংলাদেশ-ইংল্যান্ড আটটি টেস্ট খেলেছে। সবক’টিতেই জিতেছে ইংলিশরা। তবে, ইংল্যান্ডের চেয়ে কিছুটা সুবিধাজনক অবস্থানে রয়েছে বাংলাদেশ। নিজেদের চেনা পরিবেশে খেলবে টাইগাররা।

টাইগারদের হয়ে এই ম্যাচের মধ্য দিয়ে তিন ক্রিকেটারের সাদা পোশাকে অভিষেক ঘটলো। কামরুল ইসলাম রাব্বি, মেহেদি হাসান মিরাজ আর সাব্বির রহমানের মাথায় উঠেছে টেস্ট ক্যাপ।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক ও উইকেটরক্ষক), সাব্বির রহমান, মেহেদি হাসান, শফিউল ইসলাম, তাইজুল ইসলাম এবং কামরুল ইসলাম রাব্বি।

ইংল্যান্ড একাদশ: অ্যালিস্টার কুক (অধিনায়ক), বেন ডাকেট, জো রুট, গ্যারি ব্যালান্স, বেন স্টোকস, জনি বেয়ারস্টো (উইকেটরক্ষক), মঈন আলী, ক্রিস ওকস, আদিল রশিদ, গ্যারেথ বেটি এবং স্টুয়ার্ট ব্রড।

এ সম্পর্কিত আরও