Mountain View

ভারতকে হারিয়ে দারুণ জয় তুলে নিল নিউজিল্যান্ড

প্রকাশিতঃ অক্টোবর ২০, ২০১৬ at ১০:২৬ অপরাহ্ণ

Newz

তিন ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ। প্রথম ওয়ানডেতেও হার। ভারত সফরে নিউজিল্যান্ড দলের করুণ চেহারা ক্রমশ ফুটে উঠছিল। তবে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে কষ্টার্জিত জয়ে ঘুড়ে দাঁড়িয়েছে কিউই শিবির।

আজ (বৃহস্পতিবার) দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে ভারতকে ৬ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। এই জয়ে পাঁচ ম্যাচ সিরিজে ১-১ ব্যবধানে সমতা আনল কেন উইলিয়ামসন শিবির।

আগে ব্যাট করতে নামা নিউজিল্যান্ডের নয় উইকেটে ২৪২ রানের জবাবে ভারত ৪৯.৩ ওভারে অলআউট ২৩৬ রানে।

ভারতের হয়ে সর্বোচ্চ কেদার যাদব ৪১ রান করেন। এছাড়া ধোনি ৩৯, হার্দিক পান্ডে ৩৬, অজিঙ্কা রাহানে ২৮ রান করেন। নিউজিল্যান্ডের হয়ে টিম সাউদি তিনটি, গাপটিল ও বোল্ট দুটি, হেনরি ও সান্টনার একটি করে উইকেট লাভ করেন।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে উইলিয়ামসন আর লাথাম ছাড়া আর কেউই জ্বলে উঠতে পারেনি। ১২৮ বলে ১৪ চার ও এক ছক্কায় ১১৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রান আসে টম লাথামের ব্যাট থেকে।

টেইলর ও অ্যান্ডারসন করেন সমান ২১ রান। বাকিদের কেউই দুই অংকের রান স্পর্শ করতে পারেননি। ভারতের হয়ে বুমরাহ ও মিশ্র তিনটি, উমেশ যাদব, কেদার যাদব, অক্ষর প্যাটেল একটি করে উইকেট লাভ করেন।

সেঞ্চুরি করার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। আগামী ২৩ অক্টোবর মোহালিতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ওয়ানডে ম্যাচ।

এ সম্পর্কিত আরও

Mountain View