Mountain View

সাফল্যের তিন নাম্বার পিচে খেলছে টাইগাররা

প্রকাশিতঃ অক্টোবর ২০, ২০১৬ at ৮:২৩ অপরাহ্ণ

11

স্পোর্টস ডেস্ক: সফরকারী ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডেতে হারের পর দুই ম্যাচ টেস্ট সিরিজের দিকে চোখ টাইগারদের। সে লক্ষ্যে আজ মাঠে নেমেছে মুশফিক নেতৃত্বাধীন বাংলাদেশ দল।বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ স্টেডিয়ামে শুরু হয় দুই দেশের প্রথম টেস্টটি।কদিন আগেই ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শেষ করলো বাংলাদেশ। টানা ছয় সিরিজ জয়ের পর সে সিরিজে হেরে যায় টাইগাররা। তবে ওয়ানডে সিরিজ হারলেও টেস্টে ঘুরে দাঁড়াতে মরিয়া বাংলাদেশ। এ লক্ষ্যে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবেবাংলাদেশ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল ১০ টায়।

এদিকে আজ খেলা হবে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের তিন নম্বর উইকেটে। গত দুই বছরে এই মাঠে যে তিনটি টেস্ট হয়েছে তার সবগুলোই হয়েছে এই তিন নম্বর উইকেটে। তিন টেস্টের একটিতে জিতেছে বাংলাদেশ (জিম্বাবুয়ের বিরুদ্ধে ১৮৬ রানে)।’ই থেকে গেছে। অর্থাৎ এ পিচে এখনো হারেনি টাইগাররা।

এ মাঠের তিন নম্বর পিচের চরিত্র কিন্তু বহুমুখী। জুলাই-আগস্টে একরকম। আবার মার্চ ও নভেম্বরে ভিন্ন। গত বছর জুলাই-আগস্টে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট ম্যাচটি অর্ধেকেরও কম সময় খেলা হলেও স্কোর লাইন ছিল নীচু; কিন্তু মার্চ ও নভেম্বরে উইকেটের চরিত্র পাল্টে যায়।এদিকে এ মাঠে টাইগারদের পক্ষে দুটি করে সেঞ্চুরি রয়েছে ইমরুল কায়েস ও মুমিনুল হকের। আর একটি সেঞ্চুরি রয়েছে তামিম ইকবালের। তাই অতীত ইতিহাস থেকে ধারণা করা যায় টেস্টে ইংল্যান্ডের সঙ্গে বাংলাদেশের বিস্তার পার্থক্য থাকলেও আগের সাফল্যের কারণেই হাড্ডাহাড্ডি লড়াই আশা করাই যায়।

এ সম্পর্কিত আরও

Mountain View