ঢাকা : ২২ মে, ২০১৭, সোমবার, ৯:২৯ অপরাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

আগামীকাল জাতীয় নিরাপদ সড়ক দিবস

received_1711407752514094

জাতীয় নিরাপদ সড়ক দিবস ও জাহানারা কাঞ্চনের ২৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে নিরাপদ সড়ক চাই (নিসচা) প্রতিবারের ন্যায় এবারও ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে।

কর্মসূচির মধ্যে রয়েছে ২২ অক্টোবর ২০১৬, শনিবার সকাল ১০.০০টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমীর সামনের সড়ক থেকে কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত একটি র্যালি এবং সমাপনি সমাবেশ। র্যালীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী আসাদুজ্জামান খাঁন এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা মেট্রোপলিটন কমিশনার মোঃ আছাদুজ্জামান মিয়া বিপিএম, পিপিএম। দুপুরে বনানীতে মরহুমা জাহানার কাঞ্চনের আত্মার মাগফেরাত কামনা করে কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ, বিকেলে বাদ আসর নিসচা প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত হবে মিলাদ মাহফিল।

এবারের প্রতিপাদ্য বিষয় ‘দোষারোপ নয়, দুর্ঘটনার কারণ জানতে হবে, সবাইকে নিয়ম মানতে হবে’। আমরা দোষারোপের সংস্কৃতি থেকে বের হয়ে আসার আহবান জানিয়ে জোর দিয়ে বলতে চাই বিদ্যমান সড়ক দুর্ঘটনার কারণ দৃশ্যমান। তা নিরাময়যোগ্য করে গড়ে তুলতে প্রয়োজন নিয়ম মানার সংস্কৃতি প্রতিষ্ঠিত করা।

একইভাবে নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর দেশব্যাপি বিদ্যমান ১০০টিরও বেশি শাখার উদ্যোগে স্থানীয়ভাবে র্যালী, মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হবে। এছাড়া আমেরিকা, যুক্তরাজ্য, সৌদিআরবসহ বিদেশেও জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে কর্মসূচি পালিত হবে। বিশেষ করে নিসচা যুক্তরাজ্য শাখা ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবসে লন্ডনে মানববন্ধন, গণস্বাক্ষরতা কর্মসূচি পালন করবে। এই গণস্বাক্ষর যুক্তরাজ্য বাংলাদেশের রাষ্ট্রদূতের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী বরাবর পাঠানো হবে।

এছাড়া চিত্রনায়িকা রোজিনা ও সোনিয়া ভিডিও বার্তার মাধ্যমে জনগণকে সচেতন হওয়ার আহবান জানিয়ে সড়ক দুর্ঘটনা রোধে নিরাপদ সড়ক চাই সংগঠনের সঙ্গে সকলকে একাত্ম হওয়ার আহবান জানিয়েছে। যা সকল সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হচ্ছে।

নিসচার গৃহীত সকল কর্মসূচিতে নিসচাকর্মীসহ সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত, তাদের পরিবারের সদস্যবৃন্দ, বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ অংশ নিবেন। সেইসাথে সারাদেশে ২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে গৃহীত কর্মসূচির পাশাপাশি ডকুমেন্টারীও প্রদর্শন করা হবে বলে জানা গেছে।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Check Also

সন্ধ্যা বেলায় কোন ধরনের কার্য গুলো নিষিদ্ধ ?

কয়েক দশক আগেও, হিন্দু পরিবার গুলোতে প্রবীণরা সন্ধ্যার নেতিবাচক প্রভাবের ব্যাপারে সচেতন ছিলেন। শাস্ত্র অনুযায়ী …

আপনার-মন্তব্য