Mountain View

আর্জেন্টিনা-ব্রাজিল লড়াই হবে হাড্ডাহাড্ডিঃব্রাজিলের কোচ

প্রকাশিতঃ অক্টোবর ২১, ২০১৬ at ৬:৩৪ অপরাহ্ণ

images

বিশ্বকাপ বাছাইপর্বের সবশেষ ম্যাচে ভেনেজুয়েলাকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠেছে ব্রাজিল। দক্ষিণ আমেরিকা অঞ্চলের শীর্ষে থাকা দলটির কোচ তিতের মতে, আর্জেন্টিনা আর পেরুর বিপক্ষে ম্যাচ নিয়ে একদমই দুঃশ্চিন্তা নেই তার ছাত্রদের।

আগামী ১০ নভেম্বর পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল নিজেদের মাঠে নামবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনার বিপক্ষে। এরপর ১৫ নভেম্বর পেরুর বিপক্ষে খেলবে নেইমার বাহিনী।

রাশিয়া বিশ্বকাপের বাছাইপর্বে টানা চারটি ম্যাচ জিতেছে তিতের ব্রাজিল। বিশ্বের একমাত্র দল হিসেবে প্রতিটি বিশ্বকাপে খেলা দেশটির কোচ তিতে জানান, ‘আমাদের এখনও অনেক কাজ করতে হবে। আমরা শীর্ষে আছি মানে এই নয় যে, এই অবস্থান নিশ্চিত। আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচটি আমাদের জন্য বড় পরীক্ষা হতে পারে। আর জিততে পারলে সেটি হবে আমাদের জন্য পরের ম্যাচের আত্মবিশ্বাস বাড়িয়ে নেওয়ার সুযোগ।’

এদিকে, বিশ্বকাপ বাছাইয়ে মোটেই ভালো অবস্থানে নেই আর্জেন্টিনা। মেসি বাহিনী পয়েন্ট টেবিলের পাঁচ নম্বরে অবস্থান করছে। শীর্ষ চারটি দল সরাসরি সুযোগ পাবে বিশ্বমঞ্চে। পাঁচ নম্বর দলটিকে প্লে অফের বাধা টপকে যেতে হবে রাশিয়ায়।

তবে, তিতের মতে, ‘আমরা আগেও ধারাবাহিক ছিলাম, এখনও জয়ের ধারা ধরে রেখেই এগিয়ে চলেছি। কঠিন কন্ডিশনে আর্জেন্টিনা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে। আমার ছাত্ররা সেটি নিয়ে ভাবছে না। নিজেদের খেলাটিই খেলবে তারা। সেরা ফল পেতে নিজেদের সেরা পারফরম্যান্স কতটা প্রয়োজন তারা সেটি জানে। আর আমার বিশ্বাস একটি চ্যাম্পিয়নশিপের ম্যাচই হতে যাচ্ছে। এটা ক্লাসিকো ম্যাচের মতোই কঠিন এবং হাইভোল্টেজ।’

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের দশম রাউন্ড শেষে ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। ২০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লুইস সুয়ারেজের উরুগুয়ে। ১৭ পয়েন্ট নিয়ে ইকুয়েডর তৃতীয় ও কলম্বিয়া চতুর্থ স্থানে আছে। পঞ্চম স্থানে থাকা আর্জেন্টিনার পয়েন্ট ১৬।

এ সম্পর্কিত আরও

Mountain View