Mountain View

এবার ভারতকে জবাব দিয়েছে নিউজিল্যান্ড

প্রকাশিতঃ অক্টোবর ২১, ২০১৬ at ৯:৪৩ পূর্বাহ্ণ

20161021094029

স্পোর্টস ডেস্ক: সিরিজ ৫ ম্যাচের। প্রথম ম্যাচে জয় পায় ভারত। দ্বিতীয় ম্যাচে দারুণ জয় নিউজিল্যান্ড শিবিরে।
বৃহস্পতিবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় সফরকারীদের দেয়া ২৪৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ২৩৬ রানে থেমে যায় ভারতের ইনিংস।
টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক ধোনি। প্রথমে ব্যাট করে নির্ধারিত ওভারে ৯ উইকেটে ২৪২ রান তোলে নিউজিল্যান্ড। এর মধ্যে কেন উইলিয়ামসনেরই ব্যাট থেকে আসে ১১৮ রান। ১৪টি চার ও একটি ছয়ের সাহায্যে এ রান করেন তিনি। উইলিয়ামসন ছাড়া আর কেউই তেমন স্কোর করতে পারেননি। ওপেন করতে এসে শূন্য রানে ফিরে যান মার্টিন গাপটিল। দ্বিতীয় সর্বোচ্চ ৪৬ রানে আসে টম ল্যাথামের ব্যাট থকে। তার ৪৬ রানের ইনিংসটি একটি ছয় ও ৬টি চারে সাজানো। রস টেলর ও কোরি অ্যান্ডারসন দুজনেই ২১ রান করে আউট হন।
ভারতের হয়ে বল হাতে সফল বুমরাহও অমিত মিশ্রা। দু’জনেই তিনটি করে উইকেট লাভ করেন। একটি করে উইকেট নেন উমেশ যাদব, অক্ষর পটেল ও কেদার যাদব।
ভারতের হয়ে ওপেন করতে এসে রোহিত শর্মা ১৫ ও অজিঙ্ক রাহানে ২৮ রান করে প্যাভেলিয়নে ফিরে যাওয়ার পর ব্যাট হাতে দলকে ভরসা দিতে ব্যর্থ বিরাট কোহালিও। মাত্র ৯ রানে আউট হন তিনি। ১৯ রান করে রান আউট হন মনীষ পাণ্ডে।সর্বোচ্চ রান ৪১ আসে কেদার যাদবের ব্যাট থেকে। অধিনায়ক ধোনি করেন ৩৯ রান। অক্ষর পটেলের ১৭, হার্দিক পাণ্ডে ৩৬, অমিত মিশ্র ১, উমেশ যাদব করেন অপরাজিত ১৮ রান। বুমরাহ আউট হন কোনো রান না করেই।
নিউজিল্যান্ডের হয়ে তিনটি উইকেট নেন টিম সাউদি। দুটি করে উইকেট নেন বোল্ট ও গাপটিল। একটি করে উইকেট হেনরি ও সাঁতনারের। ম্যাচসেরা হয়েছেন নিউডিল্যান্ডের উইলিয়ামসন।

এ সম্পর্কিত আরও

Mountain View