পিএসএলের ফাইনাল ম্যাচ হবে পাকিস্তানের লাহোরে

প্রকাশিতঃ অক্টোবর ২১, ২০১৬ at ৬:৫০ অপরাহ্ণ

images

ঘরের মাটিতে ক্রিকেট ফেরাতে এই সিদ্ধান্ত। দেশটির জমজমাট ঘরোয়া আসর পিএসএলের দ্বিতীয় আসরের ফাইনাল ম্যাচটি পাকিস্তানেই আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে পিএসএল কর্তৃপক্ষ।

পিএসএল চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, ২০১৭ সালের ফেব্রুয়ারি-মার্চে মাঠে গড়াবে টুর্নামেন্টের দ্বিতীয় আসরটি। এবার ফাইনাল ম্যাচটির ভেন্যু হিসেবে বেছে নেয়া হয়েছে পাকিস্তানের লাহোরকে। তবে ফাইনালের আগ পর্যন্ত সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে সংযুক্ত আরব আমিরাতে।

শেঠি আরো জানান, পিএসএলের খেলোয়াড়রা বিশেষ আর্থিক প্রণোদনা পাবেন এবং টুর্নামেন্টের কিছু ম্যাচ যে পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হতে পারে চুক্তিবদ্ধ খেলোয়াড়দের সেটি আগ থেকেই জানিয়ে দেয়া হয়েছে।

এদিকে ক্রিকইনফোর এক প্রতিবেদন থেকে জানা গেছে, লাহোরকে ভেন্যু হিসেবে প্রস্তুত রাখতে ইতোমধ্যেই কাজ শুরু করে দিয়েছে পাকিস্তান। পাঞ্জাব সরকারের কাছে ম্যাচ আয়োজনের অনুমতিও পেয়ে গেছে তারা।

পাকিস্তান ক্রিকেট লিগের দ্বিতীয় আসরে পেশোয়ার জালমির হয়ে মাঠ মাতাবেন বাংলাদেশি দুই তারকা তামিম ইকবাল ও সাকিব আল হাসান। আর মোস্তাফিজ মাঠে নামবেন লাহোর কালান্দারসের হয়ে।

উল্লেখ্য, ২০০৯ সালে লাহোরে সফরকারী শ্রীলঙ্কার টিম বাসে সন্ত্রাসী হামলার পর আন্তর্জাতিক ক্রিকেট খেলতে জিম্বাবুয়ে ও আফগানিস্তান ছাড়া আর কোনো দলই পাকিস্তান সফর করেনি।

এ সম্পর্কিত আরও