মিরাজের উচ্ছ্বসিত প্রশংসা করে যা লিখল ভারতীয় সংবাদ মাধ্যম

প্রকাশিতঃ অক্টোবর ২১, ২০১৬ at ৯:৩৩ পূর্বাহ্ণ

4856d66a18dbd8d7d6bc92e72bdc15c9x480x320x14

স্পোর্টস ডেস্ক: অভিষিক্ত ম্যাচে দাফট দেখিয়ে নিজের জাত চেনালেন মেহেদী হাসান মিরাজ। সফরকারী শক্তিশালী ইংল্যান্ডের বিপক্ষে নিজের প্রথম ম্যাচের প্রথম ইনিংসে ৫ উইকেট তুলে নেন বাংলাদেশি এই তরুণ। তার এই পারফরম্যান্সে দারুণ খুশি গোটা বাংলাদেশ। সংবাদ মাধ্যমে ঘটা করে প্রচার হচ্ছে তাকে নিয়ে সংবাদ। তা থেকে বাদ যায়নি ভারতীয় সংবাদ মাধ্যমও। দেশটির জনপ্রিয় পত্রিকা এবিপি আনন্দ লেখেছেন, বাংলাদেশের তরুণ স্পিনার মেহদি হাসানের অসাধারণ বোলিংয়ের সুবাদে সিরিজের প্রথম টেস্টের প্রথম দিনের শেষে চাপে ইংল্যান্ড। অভিষেক টেস্টের প্রথম ইনিংসেই ৬৪ রান দিয়ে ৫ উইকেট নিয়েছেন ডান হাতি অফ ব্রেক বোলার মেহদি। বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলের অধিনায়কের দাপটেই প্রথম দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৭ উইকেটে ২৫৮।

এ বছরের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ম্যান অফ দ্য হয়েছিলেন মেহদি। অভিষেক টেস্টে সেই ফর্মই দেখালেন তিনি। বাংলাদেশের সপ্তম ক্রিকেটার হিসেবে অভিষেক টেস্টে পাঁচ উইকেট নিলেন এই তরুণ।

টেস্টে মেহদির প্রথম শিকার বেন ডাকেট। প্রথম স্পেলে আরও একটা উইকেট নেন এই স্পিনার। এবার তিনি প্যাভিলিয়নে ফেরান গ্যারি ব্যালান্সকে। এরপর ইংল্যান্ডের দুই অর্ধশতরানকারী মইন আলি ও জনি বেয়ারস্টোকেও ফিরিয়ে দেন মেহদি। উইকেটে জমে যাওয়া জো রুটকেও আউট করেন তিনি। বাকি দুটি উইকেট নেন অভিজ্ঞ অলরাউন্ডার সাকিব আল হাসান।

এ সম্পর্কিত আরও