Mountain View

স্প্যাগেটি উইথ চিকেন বল

প্রকাশিতঃ অক্টোবর ২১, ২০১৬ at ৮:২৪ অপরাহ্ণ

6

বিকেলের নাস্তায় অনেকেই ভাজাভুজি এড়িয়ে একদম স্বাস্থ্যকর কিছু খেতে চান। অনেকে আবার রাতের খাবারে ভাত খেতে চান না, খোঁজেন একটু বৈচিত্র্য। সেসবকিছু মাথায় রেখেই আজ আপনাদের জন্য থাকছে মজাদার একটি রেসিপি। স্প্যাগেটি তো অনেক খাওয়া হয়, আজ তাহলে চেখে দেখুন স্প্যাগেটি উইথ চিকেন বল-
উপকরণ :
স্প্যাগেটি – ৩০০ গ্রাম, চিজ – ২৫ গ্রাম, মাখন – ১ টেবিল চামচ, সস তৈরির জন্য টমেটো – ৫০০ গ্রাম, পেঁয়াজ কুচানো – ১ টি, গাজর কুচানো – ১ টি, তেজপাতা – ২ টি, রসুন – ২ কোয়া, শুকনা মরিচের গুঁড়া – আধা চা চামচ, লবণ – স্বাদ মতো, চিনি – অল্প পরিমাণ, ধনে পাতা কুচি – পরিমাণমতো
চিকেন বল তৈরির জন্য : মুরগীর মাংসের কিমা – ৩০০ গ্রাম, পাওরুটি – ৩ স্লাইস, ডিম – ১ টি, রসুন বাটা – ১ চা চামচ, ভিনিগার – ১ টেবিল চামচ, টমেটো কেচাপ – ২ টেবিল চামচ, লবণ – স্বাদমতো, কাঁচা মরিচ কুচি – ২টি, তেল – পরিমাণমতো।
প্রণালি :
চিকেন বল তৈরি- মুরগির মাংসের কিমার সাথে সব উপকরন এক সাথে দিয়ে ভালো করে মাখিয়ে ছোট ছোট বলের আকারে গড়ে নিন। এবার গরম তেলে লাল করে ভেজে আলাদা করে তুলে রাখুন।
সস তৈরি-  টমেটো টুকরা, পেঁয়াজ, গাজর, রসুন ব্লেন্ডারে দিয়ে মিহি করে মিশ্রণ তৈরি করে নিন। মিশ্রণটি ছাঁকনিতে ছেঁকে নিন । কড়াইতে তেল গরম করে তেজপাতা দিয়ে মিশ্রণটি ঢালুন। কিছু সময় ফুটিয়ে ঘন করে নিন। এবার স্বাদ মতো লবণ ও চিনি দিন । এবার এই সসের ভিতর আগে থেকে ভেজে রাখা চিকেন বলগুলো দিয়ে ২-৩ মিনিট রান্না করুন। ধনে পাতা কুচি দিয়ে নামিয়ে নিন।
এবার স্প্যাগেটি লবণপানিতে সেদ্ধ করে নিন। সেদ্ধ হয়ে গেলে পানি ঝরিয়ে একটি সারভিং ডিসে রাখুন। এবার সেদ্ধ স্প্যাগেটিতে মাখন মাখিয়ে রাখুন। এর উপরে সস দিয়ে মাখিয়ে রান্না করা চিকেন বল দিয়ে দিন। উপর থেকে চিজ ও ধনে পাতা কুচি ছরিয়ে গরম গরম পরিবেশন করুন মজাদার স্প্যাগেটি উইথ চিকেন বল ।

এ সম্পর্কিত আরও

Mountain View