Mountain View

ভারতের ই-টোকেন ছাড়া ভিসা নিতে গুলশানে শিক্ষার্থীদের দীর্ঘ লাইন

প্রকাশিতঃ অক্টোবর ২২, ২০১৬ at ১০:০১ পূর্বাহ্ণ

img_20161022_071246

মোঃরাজিব, রজ্জব,গুলশান থেকেঃ কোন ই-টোকেন ছাড়া অতিরিক্ত ফি ছাড়াই শিক্ষার্থীদের জন্য ঢাকার গুলশানে এক বিশেষ সেবা দিচ্ছে ভারতীয় হাই কমিশন ভিসা অফিস।

সেখানে দেখা গেছে ছাত্র-ছাত্রীদের দীর্ঘ লাইন।অনেকে গতকাল রাত আটটা থেকে লাইনে দাঁড়িয়েছিল বলে জানান বেশ কিছু শিক্ষার্থী।অনেকে ভোর চারটা/পাঁচটা থেকে আসতে শুরু করেন এই গুলশান ভিসা অফিসে।img_20161022_095709

ঢাকায় ভারতীয় হাই কমিশন ভ্রমণ ভিসায় ভারত যেতে ইচ্ছুক বাংলাদেশি শিক্ষার্থীদের ই-টোকেন ছাড়া ভিসা আবেদন জমা নিচ্ছে।

১৮ কিংবা এর বেশি বয়সী কলেজ ও বিশ্ববিদ্যালয় পড়ুয়া শিক্ষার্থীরা আজ সকাল ৯টা থেকে বেলা ১টা পর্যন্ত গুলশানের ভিসা সেন্টারে এ প্রক্রিয়ায় ভিসা আবেদন জমা দিতে পারবেন বলে হাই কমিশন জানিয়েছে।

আবেদনের সময় শিক্ষার্থীকে তার শিক্ষা প্রতিষ্ঠানের ছবিযুক্ত পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। ওই পরিচয়পত্রের একটি সত্যায়িত অনুলিপি ভিসা আবেদনের সঙ্গে জমা দিতে হবে।

হাই কমিশনের বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য ‘শুভেচ্ছার নিদর্শন’ হিসেবে সাপ্তাহিক ছুটির দিন আজ (শনিবার) ই-টোকেন ছাড়া এ ভিসা আবেদন নেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

“এটি একটি বর্ধিত শুভেচ্ছা উপহার, যা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ভারতের ভিসা পাওয়ার পথ সুগম করবে। এ কর্মসূচি বাংলাদেশ ও ভারতের জনগণের মধ্যে বন্ধনকেও জোরালো করবে,” বলা হয়েছে বিবৃতিতে।

এর আগে দুর্গাপূজার সময় ৩ থেকে ১৩ অক্টোবর নারীদের জন্য এ ধরনের একটি পরীক্ষামূলক কার্যক্রম চালিয়েছিল ভারতীয় হাই কমিশন।

এ সম্পর্কিত আরও