Mountain View

ভুলের সমুদ্রে বিএনপি

প্রকাশিতঃ অক্টোবর ২২, ২০১৬ at ৯:০৭ অপরাহ্ণ

bnp-metting জোবায়ের তুহিন: এখন দেশজুড়ে আলোচনা সমালোচনা হচ্ছে আওয়ামী লীগের ২০তম সম্মেলনে বিএনপির না যাওয়া প্রসঙ্গে। বিশেষ করে দলটির তরুণ সমার্থক কিংবা নেতাকর্মীরা ও না যাওয়ার সিদ্বান্ত মানতে পারছেন না। অধিকাংশ নেতাকর্মীর ধারণা বিএনপির যাওয়া উচিত ছিল,এতে দুদলের মধ্যে সম্পর্ক গাঢ় হত এবং কথা বলার মানসিকতক ও সৃষ্টি হত।

প্রশ্ন হচ্ছে দলটির বারবার এমন সিদ্বান্ত কারা নিচ্ছে? এর পূর্বে আরাফাত রহমান কোকোর মৃত্যু উপলক্ষে গুলশান কার্যালয়ে যান প্রধানমন্ত্র শেখ হাসিন,তখন গেট পর্যন্ত খোলা হয় নি কিংবা দেখানো হয়নি স্বাভাবিক ভদ্রতা ও।

অনেকের ধারণা এর ফলে দু দলের মধ্যে দুরুত্ব ক্রমেই বেড়ে চলেছে। গতকাল রাত পর্যন্ত বিএনপির সিদ্বান্ত ছিল,আওয়ামী লীগের সম্মেলনে অংশগ্রহণের কিন্তু সকাল হতেই চারদিকে কানাঘুষা শুরু বিএনপি আসবে তো।

বেলা যত বড়ছিল ততই বুঝা যাচ্ছিল বিএনপির কোন প্রতিনিধি দল ও আসবে না। ইতিপূর্বে বিএনপির ৬ষ্ঠ সম্মেলনে আওয়ামী লীগ দাওয়াত গ্রহণ করে আংশগ্রহণ করে নি। এতে তখন দেশজুড়ে সমালোচনা হয়েছিল। জনমনে প্রশ্ন দেখা দিয়েছে তবে কি,আমাদের প্রধান রাজনৈতিক দল গুলোর মধ্যে অপসংস্কৃতিক মানসিকতা থেকে বের হবে না।

এ সম্পর্কিত আরও

Mountain View