ঢাকা : ২৬ এপ্রিল, ২০১৭, বুধবার, ২:১৬ পূর্বাহ্ণ
A huge collection of 3400+ free website templates JAR theme com WP themes and more at the biggest community-driven free web design site

আজ রমনার ২১ নম্বর ওয়ার্ডে স্মার্টকার্ড বিতরণ

smart

উন্নতমানের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা স্মার্টকার্ড বিতরণের এ পর্যায়ে শনিবার (২২ অক্টোবর) থেকে রমনা থানার ২১ নম্বর ওয়ার্ডে র্কাযক্রম পরিচালনা করবে নির্বাচন কমিশন (ইসি)।

ইতোমধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৯ ও ২০ নম্বর ওয়ার্ডের কাজ শেষ করেছে সংস্থাটি। তবে ওই দুই ওয়ার্ডের কোনোটিতেই অর্ধেক কার্ডও বিতরণ করতে পারেনি ইসি।

জানা যায়, ২১ অক্টোবর ২০ নম্বর ওয়ার্ডের কার্যক্রম শেষ করেছে নির্বাচন কমিশন। এ ওয়ার্ডে ভোটার সংখ্যা ছিল ২৫ হাজার ৫১০ জন। এদের মধ্যে কার্ড বিতরণ হয়েছে ১০ হাজার ৭০১ জন। অর্থাৎ ৪১ দশমিক ৯৫ শতাংশ কার্ড বিতরণ হয়েছে। আর কার্ড না পেয়ে ফেরত গেছেন ১ হাজার ২৩৩ জন। সেক্ষেত্রে ক্যাম্পে কার্ড নিতে এসেছিলেন ৪৬ দশমিক ৭৮ শতাংশ ভোটার।

১৯ নম্বর সেক্টরেও ৬০ শতাংশের বেশি কার্ড অবিতরণকৃত রয়েছে। ইসি কর্মকর্তাদের বলছেন, প্রচারণা ঠিকমত না হওয়ার কারণেই স্মার্টকার্ড বিতরণ ক্যাম্পে টানা যায়নি ভোটারদের।

ইসির টেকনিক্যাল এক্সপার্ট মো. রকিবুজ্জামান নিয়ন জানান, ওই দুই ওয়ার্ডে যারা কার্ড নেননি, তাদের সেগুনবাগিচা কাঁচাবাজারের পাশে একটি ক্যাম্প করা হচ্ছে ওয়ার্ড কাউন্সিলরের অফিসে। আগামী ২৭ অক্টোবর পর্যন্ত এখান থেকে স্মার্টকার্ড নেওয়া যাবে।

আর এরই মধ্যে ডিএসসিসি’র ২১ নম্বর ওয়ার্ডের কার্ড বিতরণের জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ের উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে ক্যাম্প করা হয়েছে। এখান থেকে আগামী ২৭ অক্টোবর পর্যন্ত কিছু এলাকার ভোটারদের কার্ড দেওয়া হবে।

এ ক্যাম্পে ২২ অক্টোবর বিতরণ করা হবে আন্তর্জাতিক ছাত্রাবাস, কবি জসিম উদদীন হল, জগন্নাথ হল, জহুরুল হক হল, জাতীয় জাদুঘর, অফিসার্স কোয়ার্টার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতাল ও কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি, নবাব ফয়জুননেছা হল ও রোকেয়া হলের ভোটারদের স্মার্ট কার্ড।

২৩ অক্টোবর পরিবাগ শাহ সাহেব রোড ও র্সূযসেন হলের ভোটারদের কার্ড দেবে ইসি।

২৪ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (পিজি ইনস্টিটিউট) এলাকায়, ২৫ অক্টোবর ময়মনসিংহ লেন, ময়মনসিংহ রোড ও শামসুন্নাহার হলের ভোটারদের বিতরণ কার্যক্রম চলবে।

২৬ অক্টোবর নবাব হাবিবুল্লাহ রোড, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল, সলিমুল্লাহ হল, স্যার এফ রহমান হল ও হাজী মোহাম্মদ মহসিন হলের ভোটারদের এবং ২৭ অক্টোবর ঢাকা বিশ্ববিদ্যালয় আবাসিক এলাকার ভোটারদের স্মার্ট কার্ড দেওয়া হবে।

অন্যদিকে, শনিবার উত্তর সিটি করপোরেশনের ১ নম্বর ওয়ার্ডের কার্ড বিতরণের কাজও শেষ হবে। এখানেও কয়েকদিন বিতরণ কার্যক্রম বাড়ানো হতে পারে।

গত ২ অক্টোবর স্মার্টকার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর গত ৩ অক্টোবর থেকে ঢাকার দুই সিটির দু’টি থানা এবং কুড়িগ্রামের ফুলবাড়িতে স্মার্টকার্ড বিতরণ শুরু করে ইসি।

এ সম্পর্কিত আরও

Best free WordPress theme

Mountain View

Check Also

রাজশাহীতে পুলিশের ব্লক রেইড

রাজশাহীর কোর্ট কলেজ এলাকায় জঙ্গি আস্তানার সন্ধান নয়, ব্লক রেইড দেওয়া হয়েছে বলে জানিয়েছেন মহানগর …

Loading...